1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : shaker :
  4. [email protected] : shamim :
বুধবার, ২৯ জুন ২০২২, ১২:১৬ পূর্বাহ্ন

প্রথম টেস্ট নাও খেলতে পারেন রুট

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় বুধবার, ৩ জুন, ২০২০
  • ১২৫ বার পড়া হয়েছে

আগামী ৮ জুলাই শুরু হবে ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ মধ্যকার তিন ম্যাচের টেস্ট সিরিজ। তবে সেদিন দলের সঙ্গে ফেরা নাও হতে পারে নিয়মিত টেস্ট অধিনায়ক জো রুটের। পারিবারিক কারণে জুলাইয়ের প্রথম দুই-আড়াই সপ্তাহ ব্যস্ত থাকতে হবে তাঁকে।

জানা গেছে, চলতি মাসের শুরুতেই ভূমিষ্ঠ হতে পারে রুট দম্পতির দ্বিতীয় সন্তান। সেক্ষেত্রে স্ত্রীর পাশে থাকার জন্য আগামী ৮ জুলাইয়ের প্রথম টেস্ট ম্যাচ নাও খেলতে পারেন রুট। আর এমনটা হলে প্রথম ম্যাচের দায়িত্ব সামলাবেন সহ-অধিনায়ক বেন স্টোকস। আন্তর্জাতিক ক্যারিয়ারে প্রথমবারের মতো টেস্ট অধিনায়কের দায়িত্ব পাবেন তিনি।

এর আগে ডারহাম অনূর্ধ্ব-১৭ দলের হয়ে একটি এবং ডারহাম একাডেমি দলের হয়ে দুইটি ম্যাচে নেতৃত্ব দিয়েছেন স্টোকস। এ তিন ম্যাচের একটিতে দলকে জেতান তিনি। বাকি দুই ম্যাচে আসে পরাজয় ও ড্র।

এদিকে স্টোকসকে দায়িত্ব দেওয়া হলে তিনি ‘ফ্যান্টাসটিক’ অধিনায়ক হবেন বলেই বিশ্বাস রুটের। তিনি বলেছেন, ‘স্টোকস অধিনায়ক হিসেবে দারুণ হবে। তার বড় গুণগুলোর মধ্যে একটি হচ্ছে, উদাহরণ সৃষ্টি করে নেতৃত্ব দেওয়া। নেট থেকে শুরু করে সবখানে, কঠিন মুহূর্তে নিজেকে সবার আগে এগিয়ে দেয়। সবাইকে একসঙ্গে নিয়ে এগিয়ে যায়, সবার সেরাটা বের করে আনে। নেতা হিসেবে এটা স্টোকসের সেরা গুণ। আমি দেখতে পাচ্ছি সে ভালোই করবে।’

উল্লেখ্য, দুই দলের প্রথম টেস্ট হবে ৮ জুলাই, সাউদ্যাম্পটনে। পরের দুই টেস্ট হবে ১৬ জুলাই ও ২৪ জুলাই। দুটি ম্যাচই হবে ল্যাঙ্কাশায়ারে।

বিজ্ঞাপন

এ জাতীয় আরো খবর