1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : shaker :
  4. [email protected] : shamim :
বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০১:০৭ পূর্বাহ্ন
শিরোনাম:
অক্টোবরের শেষে ফেসবুকের নাম বদল সরকারি চাকরির প্রশ্ন ফাঁসে সর্বোচ্চ ১০ বছর কারাদণ্ড সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব, বিভ্রান্তি ছড়ালেই ব্যবস্থা স্ত্রী ও ভাইয়ের হিসাবে কোটি কোটি টাকা লেনদেন অডিট রিপোর্টের ওপর নির্ভর করছে ইভ্যালির ভাগ্য স্বাস্থ্যে চাকরি করে নজরুলের সম্পদ হয়েছে ৬ কোটি ১৭ লাখ টাকা মাত্র পবিত্র ঈদে মিলাদুন্নবী আজ ফাইন্যান্সিয়াল টাইমসে প্রধানমন্ত্রীর নিবন্ধ: উন্নত দেশগুলো ক্ষতিগ্রস্থদের গুরুত্ব দিচ্ছে না ই-কমার্স প্রতারণা:১১ প্রতিষ্ঠানের অ্যাকাউন্টে মাত্র ১৩৬ কোটি,গ্রাহকের পাওনা ৫ হাজার কোটি টাকা বিভিন্ন মন্ত্রনালয়ের ৪২ হাজার ২৯৮টি পদ বিলুপ্ত

প্রধানমন্ত্রীর নির্দেশে উপবৃত্তির সঙ্গে শিক্ষার্থীরা পাচ্ছে পোশাক কেনার টাকা

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় বুধবার, ৬ মে, ২০২০
  • ১০১ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি : প্রধানমন্ত্রীর নির্দেশে দীর্ঘ নয় মাস পর উপবৃত্তির টাকা পাচ্ছে প্রাথমিকের প্রায় এক কোটি ৪০ লাখ শিক্ষার্থী। একই সঙ্গে প্রথমবারের মতো প্রত্যেক শিক্ষার্থী জামা, জুতা ও ব্যাগ কেনার জন্য পাবে টাকা। ঈদের আগেই প্রধানমন্ত্রী এই অর্থ প্রদানের নির্দেশ দিয়েছে বলে জানায় সংশ্লিষ্ট মন্ত্রণালয়।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ‘প্রাথমিক শিক্ষার জন্য উপবৃত্তি প্রদান’ প্রকল্পের পরিচালক মো. ইউসুফ আলী এর আগে গত মঙ্গলবার এ বিষয়ে প্রথম জানায়।

করোনাভাইরাসের সংকটের কারণে ঈদের আগেই পরপর ৯ মাসের টাকা পাবে শিক্ষার্থীরা। একই সঙ্গে প্রথমবারের মতো প্রাথমিকের একেকজন শিক্ষার্থী জামা, জুতা ও ব্যাগ কেনার জন্য এক হাজার করে টাকা পাবে। এ জন্য এসংক্রান্ত প্রকল্পের মেয়াদ দেড় বছর বাড়ানো হয়েছে। ইতোমধ্যেই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা বাস্তবায়নে কাজ শুরু করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

উপজেলা শিক্ষা কর্মকর্তাদের কাছে পাঠানো এ সংক্রান্ত চিঠিতে বলা হয়েছে, এই প্রকল্পের মেয়াদ জানুয়ারি থেকে আগামী বছরের জুন পর্যন্ত চলবে। গত অক্টোবর থেকে ডিসেম্বরের উপবৃত্তির টাকা দ্রsততম সময়ে শিক্ষার্থীদের পৌঁছে দেওয়া হবে।

এ বিষয়ে উপজেলা শিক্ষা কর্মকর্তাদের ১৪ মে’র মধ্যে তথ্য দিতে বলা হয়েছে।

জানা গেছে, শিক্ষার্থীদের উপবৃত্তি দেয়ার ফলে প্রাথমিকে ভর্তি বেড়েছে, ঝরে পড়াও কমেছে। তবে জটিলতার কারণে গত বছরের অক্টোবর থেকে টাকা পাচ্ছে না শিক্ষার্থীরা। প্রকল্পের মেয়াদ গত ডিসেম্বরে শেষ হলে জটিলতা বাড়ে।

বিজ্ঞাপন

এ জাতীয় আরো খবর