1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : rubel :
  4. [email protected] : shaker :
  5. [email protected] : shamim :
শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৪:৫৩ পূর্বাহ্ন

ফখরুল সাহেব নিউইয়র্ক টাইমস পড়েননি: ওবায়দুল কাদের

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় সোমবার, ২৭ সেপ্টেম্বর, ২০২১
  • ৭০ বার পড়া হয়েছে

জাতিসংঘ সফরে প্রধানমন্ত্রীর কোনো অর্জন নেই- বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের সমালোচনা করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেছেন, জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে প্রধানমন্ত্রী যে বক্তব্য দিয়েছেন, টিকা বৈষম্য নিয়ে কথা বলেছেন, সারা দুনিয়া আজ মুগ্ধ। তিনি বলেছেন, সবার জন্য টিকায় সমান সুযোগ থাকতে হবে। এটি কি আপনি শোনেননি? নিউইয়র্ক টাইমস পত্রিকাটি পড়েননি? আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন এবং বহুল প্রচারিত পত্রিকাটি মন্তব্য করেছে।

রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে রোববার আয়োজিত এক আলোচনা সভায় এ কথা বলেন তিনি। প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে ‘মানবতার আলোকবর্তিকা দেশরতœজননেত্রী শেখ হাসিনা’ শীর্ষক এই সভার আয়োজন করে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটি।

এ প্রসঙ্গে ওবায়দুল কাদের আরও বলেন, আজ অবাক লাগে, মির্জা ফখরুল বলেন যে, এই সফরে কোনো অর্জন নেই। ফখরুল সাহেব দুনিয়ার কোনো খবর রাখেন না। জাতিসংঘের অধিবেশনে প্রত্যেকটি ফোরামের বক্তব্য, মূল অধিবেশনে শেখ হাসিনার বক্তব্য সারা বিশে^ প্রশংসিত হয়েছে। বাংলাদেশের সুনাম-মর্যাদাকে শেখ হাসিনা নতুন মাত্রায় উন্নীত করেছেন।

মির্জা ফখরুলকে নিউইয়র্ক টাইমসের ওই প্রতিবেদন পড়ার পরামর্শ দিয়ে ওবায়দুল কাদের বলেন, নিউইয়র্ক টাইমস আমেরিকার প্রেসিডেন্টকে বলছে, দরিদ্রতার ব্যাপারে কী করবেন? বাংলাদেশের দিকে তাকান, শেখ হাসিনার দিকে তাকান। দারিদ্র্য বিমোচন কীভাবে করতে হয়, শেখ হাসিনা দেখিয়ে দিয়েছেন।

জাতিসংঘের এই সফরে শেখ হাসিনা বাংলাদেশকে আরও একধাপ উঁচুতে নিয়ে গেছেন উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার এবারের জাতিসংঘে ভূমিকা, তার সাহসিকতা, মানবিকতা, দূরদর্শিতার যে প্রশংসা হয়েছে, সেই প্রশংসার ফলে বাংলাদেশের মর্যাদা বৃদ্ধি পেয়েছে। আর আপনারা সমালোচনা ও বিদ্বেষমূলক অপপ্রচার করে বাংলাদেশের অভ্যন্তরীণ রাজনীতিতে আরও একধাপ নিচে নেমে গেছেন।

বিএনপি ‘সিরিজ ষড়যন্ত্র’ করছে দাবি করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, সহিংসতা, জ্বালাও-পোড়াও করে দেশের উন্নয়ন-অগ্রগতি নষ্ট করতে চাইলে দাঁতভাঙা জবাব দেওয়া হবে। বিএনপির নেতাদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, আজ সিরিজ বৈঠক করছেন, সিরিজ বৈঠক তো নয়, ষড়যন্ত্র বৈঠক। আবারও জ্বালাও-পোড়াও করার ইচ্ছা বোধ হয় আপনাদের আছে। সেই দূরভিসন্ধি নিয়ে এগিয়ে যাচ্ছেন। একটি কথা মনে রাখবেন, এবার যদি কোনো ধরনের সহিংসতার আশ্রয় নেন, দেশে কোনো বিশৃঙ্খলা সৃষ্টি করেন, শেখ হাসিনার এই অর্জন, অনন্য সাফল্য নষ্ট করতে চান, তা হলে জনগণকে সঙ্গে দিয়ে তার দাঁতভাঙা জবাব দিতে প্রস্তুত।

সভায় দলের সভাপতিম-লীর সদস্য মতিয়া চৌধুরী বলেন, নিজের জীবনের মায়া ত্যাগ করে আলোকবর্তিতা হয়ে তিনি (শেখ হাসিনা) দেশকে পথ দেখাচ্ছেন।

যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেন, শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়ন-অগ্রগতি বিএনপি সহ্য করতে পারে না। এজন্য এত উন্নয়ন-অগ্রগতি প্রশ্নবিদ্ধ করতে তারা নানা ধরনের মিথ্যাচার করে, মিথ্যা তথ্য দিয়ে জাতিকে বিভ্রান্ত করার চেষ্টা করছে।

সভায় আরও বক্তব্য রাখেন সভাপতিম-লীর সদস্য আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী প্রমুখ।

বিজ্ঞাপন

এ জাতীয় আরো খবর