1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : shaker :
  4. [email protected] : shamim :
বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ০৯:০৯ পূর্বাহ্ন

ফেসবুকে ভুয়া পেজ সম্পর্কে সচেতন করলো আ.লীগ

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় মঙ্গলবার, ২৮ এপ্রিল, ২০২০
  • ১১১ বার পড়া হয়েছে

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আওয়ামী লীগের নামে ভুয়া পেজ খুলে সেখান থেকে বিভিন্ন ধরনের গুজব ও মিথ্যা-বানোয়াট এবং বিভ্রান্তিমূলক তথ্য/সংবাদ প্রচার করা হচ্ছে বলে সতর্ক করেছে দলটি।

বাংলাদেশ আওয়ামী লীগের নামে থাকা এসব পেজ পরিচালক-অ্যাডমিনদেরকে পেজগুলোকে অবিলম্বে বন্ধ করতে অনুরোধ জানিয়েছে দলটি। অন্যথায় তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়েছে আওয়ামী লীগ।

সোমবার (২৭ এপ্রিল) দলের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘আমরা গত কিছু দিন ধরেই অত্যন্ত উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি যে, বাংলাদেশ আওয়ামী লীগ-এর নামে কিছু ‘‘ফেক ফেসবুক অ‌্যাকাউন্ট/পেজ” পরিচালিত হচ্ছে এবং সেই পেজগুলো থেকে নানা রকম গুজব এবং মিথ্যা-বানোয়াট ও বিভ্রান্তিমূলক তথ্য/সংবাদ প্রচার করা হচ্ছে।’

সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন প্ল্যাটফর্মে উপমহাদেশের সর্ববৃহৎ রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগ-এর নিজস্ব ফেসবুক, টুইটার এবং ইউটিউব-এ অফিসিয়াল পেজ ও চ্যানেল রয়েছে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

এগুলো হলো-ফেসবুক https://www.facebook.com/awamileague.1949/) টুইটার: (https://twitter.com/albd1971), ইউটিউব: (https:/www.youtube.com/user/myalbd)।

এছাড়াও বাংলাদেশ আওয়ামী লীগের বিভিন্ন বিভাগের কয়েকটি ফেসবুক পেজ রয়েছে। এগুলো হলো: বাংলাদেশ আওয়ামী লীগের ডাটাবেজ টিম থেকে পরিচালিত https://www.facebook.com/awamileague/(albd.org),, দপ্তর বিভাগ থেকে পরিচালিত https://www.facebook.com/Bangladesh-Awami-League-Office-Cell, তথ্য ও গবেষণা বিভাগ থেকে পরিচালিত https://www.facebook.com/iralbd (Bangladesh Awami League Information & Research Division), বন ও পরিবেশ উপ-কমিটি থেকে পরিচালিত https://www.facebook.com/ বন ও পরিবেশ উপ-কমিটি, বাংলাদেশ আওয়ামী লীগ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘এসব পেজ ছাড়া বাংলাদেশ আওয়ামী লীগের নামে থাকা অন্যান্য পেজগুলোর পরিচালক-অ্যাডমিনদেরকে আমরা পেজগুলোকে অবিলম্বে বন্ধ করতে অনুরোধ করছি। অন্যথায় আমরা তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে বাধ্য হবো।’

বিজ্ঞাপন

এ জাতীয় আরো খবর

বিজ্ঞাপন