1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : shaker :
  4. [email protected] : shamim :
রবিবার, ২৫ জুলাই ২০২১, ০২:২৬ পূর্বাহ্ন

বাংলাদেশি পোশাক কর্মীদের বেতন দেবেন না কাইলি জেনার!

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় শনিবার, ২৭ জুন, ২০২০
  • ৬৫ বার পড়া হয়েছে

যুক্তরাষ্ট্রের টেলিভিশন ব্যক্তিত্ব, মডেল, উদ্যোক্তা কাইলি জেনার। গত বছর তাকে বিশ্বের সর্বকনিষ্ঠ ‘বিলিয়নিয়ার’র খেতাব দিয়েছিল প্রভাবশালী ম্যাগাজিন ফোর্বস। তিনি একটি পোশাক কম্পনির মালিকও। তার নেই অর্থের অভাব। তবুও তার কম্পানি বাংলাদেশি পোশাক কর্মীদের বেতন পরিশোধ করবেন না বলে জানিয়েছে।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, কেনডেল+কাইলি ক্লথিং লাইন নামের কাইলি জেনারের একটি কম্পনি বাংলাদেশি কর্মীদের বেতন দেবে না বলে জানিয়েছে। করোনার কারণে কম্পনিটির কাজের অর্ডার বাতিল হয়ে যাওয়ায় এই সিদ্ধান্ত নিয়েছে প্রতিষ্ঠানটি। শুধু বাংলাদেশিই নয়; লস অ্যাঞ্জেলেসের কর্মীদেরও বেতন দেবে না প্রতিষ্ঠানটি। তাদের বেতন না দিয়ে অর্ডার বাতিল করা হয়েছে।

করোনার এই দুঃসময়ে যখন চাকরি হারাচ্ছেন বা অর্থের অভাবে না খেয়ে দিন খাটাচ্ছেন বিশ্বের হাজারো মানুষ; তখনই এমন সিদ্ধান্ত নিল কাইলি জেনারের প্রতিষ্ঠান। এমন সিদ্ধান্ত নেওয়ার পর ব্যাপক সমালোচনার মুখে পড়েছেন এই টিভি তারকা।

টুইটারে এক ব্যক্তি সমালোচনা করে লেখেছেন, কাইলি জেনার পারফরম্যান্ট অ্যাক্টিভিজমের নিখুঁত উদাহরণ। বিএলএম সম্পর্কে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে কেবল তার ভক্তদের সন্তুষ্ট করার জন্য। তবে পর্দার আড়ালে তার সংস্থাগুলো বাংলাদেশের দরিদ্র (বেশিরভাগ মহিলা) পোশাক শ্রমিকদের বেতন দিতে রাজি নয়।

সূত্র: পপবাজ।

বিজ্ঞাপন

এ জাতীয় আরো খবর

বিজ্ঞাপন