1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : shaker :
  4. [email protected] : shamim :
সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ০৭:২৫ পূর্বাহ্ন

বাধ্যতামূলক টিকার বিরুদ্ধে উত্তাল নিউজিল্যান্ড

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় মঙ্গলবার, ৯ নভেম্বর, ২০২১
  • ১৭ বার পড়া হয়েছে

নিউজিল্যান্ডে করোনা টিকা বাধ্যতামূলক করার বিরুদ্ধে বিক্ষোভ শুরু করেছেন দেশটির হাজারও মানুষ। দেশটির পার্লামেন্টের সামনে আয়োজিত এই বিক্ষোভে টিকার বিরোধীতা ছাড়াও লকডাউন ও করোনা বিধিনিষেধের বিরুদ্ধেও স্লোগান দিচ্ছেন তারা।

এই পরিস্থিতিতে পার্লামেন্টের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে দেশটি। মঙ্গলবার (৯ নভেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি। নিউজিল্যান্ডের পার্লামেন্ট বিহাইভ নামে পরিচিত।

জানা গেছে, নিউজিল্যান্ডের পার্লামেন্ট ভবনের দুটি প্রবেশপথ ছাড়া বাকি সবগুলোই মঙ্গলবার বন্ধ করে দেওয়া হয়। নজিরবিহীন পুলিশ ও নিরাপত্তাকর্মীদের ঘটনাস্থলে মোতায়েন করা হয়েছে। কারণ বেশিরভাগ বিক্ষোভকারী মাস্ক ছাড়াই সেন্ট্রাল ওয়েলিংটনের মধ্য দিয়ে শান্তিপূর্ণভাবে মিছিল করছে। পাশাপাশি সংসদের বাইরে জমায়েত হচ্ছে বিক্ষোভকারীরা।

স্বাধীনতা চাই লেখা প্লেকার্ড নিয়ে বিক্ষোভ মিছিল করছে তারা। এসময় বাধ্যতামূলক টিকার বিরুদ্ধে ও বিধিনিষেধ তুলে নেওয়ার জন্য স্লোগান দিতে থাকে তারা।

পার্লামেন্ট ভবনের সামনে এক বিক্ষোভকারী বলেন, কোনো কিছুর জন্য আমাকে জোর করা যাবে না এবং আমার শরীরে আমি যা চাই না তা নিতে আমাকে বাধ্য করাও যাবে না।

তিনি বলেন, আমি আমার স্বাধীনতা ফিরে পেতে চাই। ২০১৮ সালের আগে আমরা যেরকম ছিলাম সেরকম পরিবেশ চাই।

বিজ্ঞাপন

এ জাতীয় আরো খবর