1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : shaker :
  4. [email protected] : shamim :
রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ১০:০৮ অপরাহ্ন

বার্সাকে বিদায় করে ফাইনালে রিয়াল

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় শুক্রবার, ১৪ জানুয়ারি, ২০২২
  • ৯ বার পড়া হয়েছে

বহুল প্রতীক্ষিত এল ক্লাসিকোয় হেরে স্প্যানিশ সুপার কাপের সেমিফাইনাল থেকেই বিদায়ঘণ্টা বাজল লিওনেল মেসির সাবেক ক্লাব বার্সেলোনার। বুধবার রাতে সৌদি আরবের কিং ফয়সাল স্টেডিয়ামে ফাইনালে ওঠার লড়াইয়ে চিরপ্রতিদ্বন্দ্বীদের ৩-২ গোলে হারিয়েছে রিয়াল। উত্তেজনায় ঠাসা ম্যাচটি নির্ধারিত সময় ড্র ছিল ২-২ ব্যবধানে। অতিরিক্ত সময়ের ৮ মিনিটে ফেদে ভালভার্দের গোলে শিরোপার পথে আরও এক ধাপ এগিয়ে গেল কার্লো আনচেলত্তির শিষ্যরা।

স্পেন থেকে ৫ হাজার কিলোমিটার দূরে সৌদি আরবের এই ম্যাচ ছড়ায় ভিন্ন আমেজ। আক্রমণ-প্রতিআক্রমণে ভরপুর ম্যাচে দু-দুবার পিছিয়ে পড়েও সমতায় ফেরে বার্সা। কিন্তু শেষ রক্ষা হয়নি জাভির শিষ্যদের। ম্যাচে প্রথম ডেডলক ভাঙেন রিয়ালের ব্রাজিলিয়ান অ্যাটাকার ভিনিসিউস জুনিয়র। ম্যাচের ২৫ মিনিটে বেনজেমার থ্রু থেকে বল পেয়ে একজন ডিফেন্ডারকে কাটিয়ে চমৎকার শটে দলকে এগিয়ে নেন ভিনিসিউস। গোল পরিশোধে মরিয়া বার্সা সমতায় ফেরে ৪১ মিনিটে। রিয়াল বক্সে বল বাড়ান উসমান দেম্বেলে। জটলার মধ্যে থেকে লুক ডি ইয়াং গোল করলে ম্যাচে ফেরে কাতালানরা।

ম্যাচের ৬৭ মিনিটে একটি করে পরিবর্তন আনে দুদলই। ডি ইয়াংয়ের বদলি হিসেবে মাঠে নামেন ইনজুরি থেকে ফেরা আনসু ফাতি। রিয়াল শিবিরে অ্যাসনসিওর জায়গায় নামেন রদ্রিগো। ৭২ মিনিটে রিয়ালকে আবারও এগিয়ে নেন বেনজেমা। একটা সংঘবদ্ধ আক্রমণ থেকে প্রথমে গোলে শট নেন বেনজেমা। কোনোরকমে পতন আটকান বার্সা গোলরক্ষক টের স্টেগেনে। ফিরতি বলে শট নেন দানি কারাবাহাল। এ যাত্রায় পা দিয়ে বলের গতিপথ রুখে দেন বার্সা কিপার। কিন্তু বল চলে যায় সুযোগসন্ধানী স্ট্রাইকার বেনজেমার কাছে। লক্ষ্য ভেদ করতে কোনো ভুল করেননি এই ফরাসি স্ট্রাইকার। খেলার ৮৩ মিনিটে ফাতির গোলে দ্বিতীয়বার সমতায় ফেরে বার্সা। এ সময় জর্দি আলবার ক্রস থেকে হেডের সাহায্যে গোল করেন ফাতি। ম্যাচের বাকি সময় দুদল গোল করতে ব্যর্থ হওয়ায় ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে।

ম্যাচের ৯৮ মিনিটে তৃতীয়বারের মতো লিড নেয় রিয়াল। বক্সের মধ্যে রদ্রিগোর কাছ থেকে বল পেয়ে চমৎকার প্লেয়িং শটে গোল করেন রিয়ালের উরুগুইয়ান মিডফিল্ডার ভালভার্দে। ম্যাচের বাকি সময় লিড ধরে রেখে ফাইনাল নিশ্চিত করেই মাঠ ছাড়ে রিয়াল।

স্প্যানিশ সুপার কাপের ফাইনালের রেস থেকে বিদায় নিলেও শিষ্যদের খেলায় সন্তুষ্ট বার্সা কোচ জাভি। তার কথায়, ম্যাচের বেশিরভাগ সময় আমরা কর্তৃত্ব করেছি। তবে আমাদের ধৈর্য ও অভিজ্ঞতার অভাব রয়েছে। আমরা রিয়ালকে চাপের মুখে রেখেছিলাম। আর তাই জিততে না পারাটা দুঃখজনক।’ আনচেলত্তি অবশ্য বলছেন ভিন্ন কথা। তার ভাষায়, দুটি দুর্দান্ত দলের মধ্যে চমৎকার একটি ম্যাচ হয়েছে। বল পজিশনে ওরা এগিয়েছিল। তবে আমাদের গোলগুলো ছিল দারুণ।’

বিজ্ঞাপন

এ জাতীয় আরো খবর