1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : shaker :
  4. [email protected] : shamim :
বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০১:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম:
অস্ট্রেলিয়ার বিপক্ষে টানা দ্বিতীয় জয় ,৫ উইকেট বাংলাদেশের চিত্রনায়িকা পরীমনি আটক, বিপুল পরিমাণ মাদক জব্দ বনানীর পরীমনির ফ্ল্যাটে ঢুকে তাজ্জব র‌্যাব,বাসা নয় যেন ‘মদের বার’ মধ্যরাতে মদারু স্বেচ্ছাসেবক লীগ নেতার মাতলামি র‌্যাবের অভিযানে বিপুল পরিমান বিদেশী মদসহ পরীমনি ‘আটক’ বিয়ে করেছেন ১১টা, বিপুল টাকা হাতিয়েছেন মৌ সাবেক স্বামীদের থেকে সাংবাদিকতার নামে কী হচ্ছে, দেখেন না: দুদক আইনজীবীকে হাইকোর্ট বাবুলের ‘প্রেমিকা’ গায়ত্রীর গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে ইউএনএইচসিআর কথিত মডেলদের নাইট পার্টিতে ধনীর দুলালরা টিকা ছাড়া বাইরে বের হলে শাস্তির খবর সঠিক নয় : স্বাস্থ্য মন্ত্রণালয়

বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত ৬০ লাখ ছাড়িয়েছে

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় শনিবার, ৩০ মে, ২০২০
  • ৬০ বার পড়া হয়েছে

বিশ্বেজুড়ে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের সংক্রমণ বেড়েই চলেছে। শনিবার (৩০ মে) সকাল পর্যন্ত নতুন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে ৬০ লাখের বেশি মানুষ। মৃত্যু হয়েছে প্রায় ৩ লাখ ৬৭ হাজার মানুষের। আর সুস্থ হয়ে উঠেছেন সাড়ে ২৬ লাখেরও বেশি মানুষ।

ওয়ার্ল্ডোমিটারস বলছে, শুক্রবার সারা বিশ্বে ১ লাখ ২৫ হাজার ৫১১ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে। তাতে মোট কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে ৬০ লাখ ৩০ হাজার ২৯৪ জন। আক্রান্তের সংখ্যায় সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। ১৭ লাখ ৯৩ হাজার ৫৩০ জন আমেরিকানের করোনা হয়েছে। যার মধ্যে ১ লাখ ৪ হাজার ৫৪২ জনের মৃত্যু হয়েছে।

আক্রান্ত আর মৃতের হিসাবে যুক্তরাষ্ট্রের ধারেকাছে কেউ নেই। মোট করোনা রোগীর সংখ্যায় দ্বিতীয় স্থানে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল, ৪ লাখ ৬৮ হাজার ৩৩৮ জন আক্রান্ত।

রাশিয়ায় আক্রান্ত হু হু করে বাড়ছে, ৩ লাখ ৮৭ হাজার ৬২৩ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তের সংখ্যায় তারা আছে তৃতীয় স্থানে, ৪ হাজার ৩৭৪ জন মারা গেছে দেশটিতে।

স্পেনে আক্রান্ত আর মৃত্যুর হার কমতে শুরু করেছে। দেশটিতে ২ লাখ ৮৫ হাজার ৬৪৪ জনের করোনা শনাক্ত হয়েছে, মৃত্যু ২৭ হাজার ১২১ জনের। দুই লাখের বেশি আক্রান্ত নিয়ে পঞ্চম ও ষষ্ঠ স্থানে যুক্তরাজ্য ও ইতালি। ২ লাখ ৭১ হাজার ২২২ জন ব্রিটিশ আক্রান্ত হয়েছে, আর বিপর্যস্ত ইতালিতে ২ লাখ ৩২ হাজার ২৪৮ জন রোগী পাওয়া গেছে।

বাংলাদেশও আক্রান্তের সংখ্যায় শীর্ষ ২০ এ ঢোকার পথে। ৪২ হাজার ৮৪৪ জন করোনা রোগী নিয়ে তারা ২২তম স্থানে। মোট মৃত্যু ৫৮২ জন এবং সুস্থ হয়েছেন ৯০১৫ জন।

বিজ্ঞাপন

এ জাতীয় আরো খবর

বিজ্ঞাপন