1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : shaker :
  4. [email protected] : shamim :
সোমবার, ২৬ জুলাই ২০২১, ১১:২৬ অপরাহ্ন

বিশ্বব্যাপী একলাখ স্বাস্থ্যকর্মী আক্রান্ত

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় বৃহস্পতিবার, ৭ মে, ২০২০
  • ৬০ বার পড়া হয়েছে

সাধারণ মানুষের পাশাপাশি ডাক্তার, নার্স এবং অন্যান্য স্বাস্থ্যকর্মীরাও ব্যাপক হারে আক্রান্ত হচ্ছেন করোনা ভাইরাসে। এরইমধ্যে এ সংখ্যা ৯০ হাজার ছাড়িয়ে গেছে বলে জানিয়েছে আন্তর্জাতিক নার্স কাউন্সিল (আইসিএন)।

বুধবার (০৬ মে) একটি বিবৃতিতে সংস্থাটি জানায়, প্রতিরক্ষামূলক সরঞ্জামের ক্রমাগত ঘাটতির খবরের মধ্যে প্রায় এক লাখ স্বাস্থ্যসেবা কর্মী আক্রান্ত হয়েছেন করোনা ভাইরাসে। এরমধ্যে ২৬০ জন নার্স মারাও গেছেন।

নিজেদের কর্মীদের এবং রোগীদের মধ্যে ভাইরাসটি যতটুকু সম্ভব ছড়াতে না দেওয়ার জন্য আরও সঠিক পদক্ষেপ নিতে কর্তৃপক্ষকে আহ্বান জানিয়েছে আইসিএন।

একইসঙ্গে নার্সদের এই সংগঠন বিভিন্ন দেশের সরকারকে অনুরোধও করেছে তারা যাতে স্বাস্থ্যকর্মীদের আক্রান্ত হওয়ার তথ্য সঠিকভাবে দেয়। কেননা, তাদের আশঙ্কা, এ সংখ্যা দ্বিগুণও হয়ে থাকতে পারে। মাত্র ৩০টি দেশের তথ্য নিয়ে এ সংখ্যা প্রকাশ করেছে আইসিএন।

নার্স কাউন্সিলের প্রধান নির্বাহী হাওয়ার্ড ক্যাটন বলছেন, এই তথ্য থেকেও আসল চিত্র পাওয়া যাচ্ছে না। কারণ এখানে সব দেশের তথ্য নেই।

এর একমাস আগে জেনেভাভিত্তিক এই অ্যাসোসিয়েশন জানিয়েছিল, গত বছরের শেষ দিকে মধ্য চীনের শহর উহানে মহামারি আকারে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসে অন্তত ১০০ জন নার্স মারা গেছেন।

বিজ্ঞাপন

এ জাতীয় আরো খবর

বিজ্ঞাপন