1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : shaker :
  4. [email protected] : shamim :
বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০২:০৩ পূর্বাহ্ন
শিরোনাম:
অস্ট্রেলিয়ার বিপক্ষে টানা দ্বিতীয় জয় ,৫ উইকেট বাংলাদেশের চিত্রনায়িকা পরীমনি আটক, বিপুল পরিমাণ মাদক জব্দ বনানীর পরীমনির ফ্ল্যাটে ঢুকে তাজ্জব র‌্যাব,বাসা নয় যেন ‘মদের বার’ মধ্যরাতে মদারু স্বেচ্ছাসেবক লীগ নেতার মাতলামি র‌্যাবের অভিযানে বিপুল পরিমান বিদেশী মদসহ পরীমনি ‘আটক’ বিয়ে করেছেন ১১টা, বিপুল টাকা হাতিয়েছেন মৌ সাবেক স্বামীদের থেকে সাংবাদিকতার নামে কী হচ্ছে, দেখেন না: দুদক আইনজীবীকে হাইকোর্ট বাবুলের ‘প্রেমিকা’ গায়ত্রীর গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে ইউএনএইচসিআর কথিত মডেলদের নাইট পার্টিতে ধনীর দুলালরা টিকা ছাড়া বাইরে বের হলে শাস্তির খবর সঠিক নয় : স্বাস্থ্য মন্ত্রণালয়

বিশ্বে করোনায় মৃত্যু ৩ লাখ ১৩ হাজার, আক্রান্ত ৪৮ লাখের বেশি

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় সোমবার, ১৮ মে, ২০২০
  • ৫৬ বার পড়া হয়েছে

বিশ্বে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে। সোমবার (১৮ মে) সকাল পর্যন্ত আক্রান্ত হয়েছে ৪৮ লাখ ৪ হাজার ৭৬৫ জন মানুষ।

ওয়ার্ল্ডোমিটার অনুসারে, এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতু হয়েছে ৩ লাখ ১৬ হাজার ৭১১ জনের। এছাড়া আক্রান্তদের মধ্যে আরও ৪৪ হাজার ৮২০ জন আশঙ্কাজনক অবস্থায় থাকায় মৃতের সংখ্যা আরও বাড়বে বলে আশঙ্কা করা হচ্ছে।

ওয়ার্ল্ডোমিটার থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, গত বছরের ডিসেম্বরে প্রথমবারের মতো চীনে শনাক্ত হওয়া করোনাভাইরাস মার্চ মাসের মাঝামাঝি সময়ে বাড়তে শুরু করে।

ভাইরাসটি বর্তমানে বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে।

বিশ্বের অন্যান্য দেশের মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত এবং মৃতের সংখ্যা যুক্তরাষ্ট্রে। দেশটিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৫ লাখেরও বেশি মানুষ। মারা গেছেন ৯০ হাজারের বেশি মানুষ।

গত সপ্তাহে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প চলতি বছরে বাজারে করোনার টিকা পাওয়া যাবে বলে আশাবাদ প্রকাশ করেন।

সম্প্রতি বাংলাদেশেও করোনাভাইরাস সংক্রমণের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। গত ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় এবং ১৮ মার্চ প্রথম মৃত্যুর খবর পাওয়া যায়।

গত রোববার পর্যন্ত বাংলাদেশে নিশ্চিত করোনা আক্রান্তের সংখ্যা ২০ হাজার ৯৯৫ জন এবং মৃত্যুর সংখ্যা ৩১৪ জন। সরকারি হিসাবে মৃত্যুর হার ১.৫ শতাংশ।

বাংলাদেশে এপ্রিলের মাঝামাঝি থেকে কোভিড-১৯ রোগী বাড়তে শুরু করে। এখনও পর্যন্ত ৪ হাজার ১১৭ জন রোগী সুস্থ হয়েছেন এবং চিকিৎসাধীন রয়েছেন ১৬ হাজার ৫৬৪ জন। তাদের মধ্যে একজনের অবস্থা গুরুতর।

বিজ্ঞাপন

এ জাতীয় আরো খবর

বিজ্ঞাপন