1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : rubel :
  4. [email protected] : shaker :
  5. [email protected] : shamim :
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১২:০২ অপরাহ্ন

বিশ্বে করোনা শনাক্ত ১ কোটি ১০ লাখ ছাড়ালো

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় শনিবার, ৪ জুলাই, ২০২০
  • ১২৫ বার পড়া হয়েছে

বিশ্বব্যাপী করোনা শনাক্ত মানুষের সংখ্যা ১ কোটি ১০ লাখ ছাড়িয়ে গেছে। মার্কিন গবেষণা সংস্থা ও বিশ্ববিদ্যালয় জনস হপকিন্স এবং সংবাদ সংস্থা রয়টার্স এ তথ্য জানিয়েছে। শনিবার (৪ জুলাই) আন্তর্জাতিক সংবাদমাধ্যম আল জাজিরার প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

খবরে বলা হয়, আবির্ভাবের পর ৭ মাসে বিশ্বে করোনা শনাক্তের সংখ্যা ১ কোটি ১০ লাখ ছাড়িয়েছে। এর মধ্য থেকে এখন পর্যন্ত সোয়া ৫ লাখেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার (হু) মতে, প্রতি বছর বিশ্বব্যাপী যতো মানুষ গুরুতর ইনফ্লুয়েঞ্জায় ভোগেন, এরই মধ্যে করোনা শনাক্ত মানুষের সংখ্যা তার দ্বিগুণেরও বেশি।

সম্প্রতি বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, বিশ্বে এই মুহূর্তে করোনাভাইরাসের সংক্রমণ বিগত দিনগুলোর চেয়ে বেশি। প্রতিদিনই বিশ্বব্যাপী গড়ে ১ লাখ ৬০ হাজারেরও বেশি মানুষের করোনা শনাক্ত হচ্ছে।

এদিকে করোনার সংক্রমণ যখন বেড়েই চলেছে তখন বিশ্বের অনেক দেশই এর ভয়াবহতা উপেক্ষা করে কঠোর স্বাস্থ্যবিধি ও লকডাউন শিথিল করছে।

অনেক দেশেই আবারও নানা মাত্রায় করোনার পুনরুত্থান হচ্ছে। কোনো কোনো দেশ মোকাবিলা করছে এ ভাইরাসের দ্বিতীয় ও তৃতীয় তরঙ্গ। এ পরিরপেক্ষিতে অনেক অঞ্চলেই লকডাউন পুনর্বহাল করা হচ্ছে।

বিজ্ঞাপন

এ জাতীয় আরো খবর