1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : rubel :
  4. [email protected] : shaker :
  5. [email protected] : shamim :
বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০১:০০ পূর্বাহ্ন

বৃষ্টি বাড়িয়ে দেবে শীতের কাঁপন

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় সোমবার, ১৮ জানুয়ারি, ২০২১
  • ১২৯ বার পড়া হয়েছে

মাঘের শুরুতেই দেশে হঠাৎ করে বাড়তে শুরু করেছে শীতের তীব্রতা। বইছে মৃদু শৈত্যপ্রবাহ, আছে ঘন কুয়াশা তার ওপর আসছে বছরের প্রথম বৃষ্টিবলয়। ফলে শীতের তীব্রতা আরো বাড়বে বলে আশঙ্কা করা হচ্ছে।

আবহাওয়ার পূর্বাভাস বলছে, চলমান শৈত্যপ্রবাহ চলতি মাসের বাকি সময়-জুড়ে অব্যাহত থাকতে পারে। মাঝে ১৮ ও ১৯ জানুয়ারি বাতাসে জলীয় বাষ্প ও আকাশে মেঘ বেড়ে যেতে পারে। ফলে দেশের বিভিন্ন স্থানে কুয়াশা ও হালকা বৃষ্টি হতে পারে, তাপমাত্রাও কিছুটা বাড়তে পারে। এরপর তাপমাত্রা আবারও কমতে থাকবে।

আবহাওয়াবিদ আবদুল মান্নান বলেন, সোমবার (১৮ জানুয়ারি) থেকে তাপমাত্রা বাড়তে পারে। কুয়াশা আছে, সূর্যের দেখা মিলছে না, এ জন্য শীতের অনুভূতি থাকবে। জানুয়ারি মাসের পুরোটাই শীতকাল। তাই এই মাসে শৈত্যপ্রবাহ থাকুক আর নাই থাকুক শীত থাকবে।

এদিকে গুগল ওয়েদারে ১৯ জানুয়ারি থেকে ২২ জানুয়ারি দেশের বিভিন্ন স্থানে বৃষ্টিপাতের সম্ভাবনার কথা বলা হয়েছে। সিলেট, চট্টগ্রাম ও বরিশাল বিভাগের অনেক এলাকায় বেশি সক্রিয় থাকবে বৃষ্টিপাতের মেঘ। এছাড়া ময়মনসিংহ বিভাগের পূর্ব অংশ, রংপুর বিভাগ, পঞ্চগড়, কুড়িগ্রাম ও এর পার্শ্ববর্তী এলাকার কিছুটা বৃষ্টির সম্ভাবনা আছে।

বিজ্ঞাপন

এ জাতীয় আরো খবর