1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : shaker :
  4. [email protected] : shamim :
শনিবার, ০২ জুলাই ২০২২, ১১:৫১ পূর্বাহ্ন

ভারতকে হারিয়ে বিশ্বকাপের সেরা মুহূর্ত জিতল বাংলাদেশ

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় বুধবার, ৩ জুন, ২০২০
  • ২০০ বার পড়া হয়েছে

ভারতকে পেছনে ফেলে ওয়ানডে বিশ্বকাপের সেরা মুহূর্তের খেতাব জিতল বাংলাদেশ। ২০১১ বিশ্বকাপ ভারতের জয়ের মুহূর্তকে হারিয়ে সেরা হয়েছে ২০১৫ বিশ্বকাপে বাংলাদেশের ইংল্যান্ড বধের মুহূর্তটি।

জানা গেছে, এখন পর্যন্ত অনুষ্ঠিত হওয়া ওয়ানডে বিশ্বকাপগুলোর মধ্যে সেরা মুহূর্ত বাছাই করতে ভোটের ব্যবস্থা করেছিল আইসিসি। সেই ভোটের ফাইনাল রাউন্ডে ২০১১ বিশ্বকাপে ভারতের জয়ের মুহূর্তের মুখোমুখি হতে হয় ২০১৫ বিশ্বকাপে বাংলাদেশের ইংল্যান্ড বধের মুহূর্তটিকে। এ রাউন্ডেও ৫১ শতাংশ ভোট পেয়ে শিরোপা জিতে নেয় টাইগাররা। যেখানে কোহলি বাহিনী পায় ৪৯ শতাংশ ভোট।

এর আগে কোয়ার্টার ফাইনালে নিজেদের আরেকটি মুহূর্তের মুখোমুখি হতে হয় বাংলাদেশের জয়ের এই মুহূর্তটিকে। যেটি ছিল ২০০৭ ওয়েস্ট ইন্ডিজ বিশ্বকাপে ভারত বধের গল্প। তবে এ রাউন্ডে শেষ পর্যন্ত জিতে নেয় বাংলাদেশের ইংল্যান্ড বধের মুহূর্তটি।

পরবর্তীতে সেমিফাইনালে ১৯৮৩ ইংল্যান্ড বিশ্বকাপ ফাইনালে ভারতীয় অধিনায়ক কপিল দেবের একটি ক্যাচের মুহূর্তের সঙ্গে লড়তে হয় বাংলাদেশের সেই মুহূর্তটিকে। উন্ডিজ ব্যাটসম্যানের উড়িয়ে মারা বল দৌড়ের মাঝেই ধরেন কপিল। কিন্তু এই পর্বেও দুর্দান্ত জয়ে ফাইনাল রাউন্ড নিশ্চিত করে বাংলাদেশের ইংলিশ বধের ঘটনাটি।

বিজ্ঞাপন

এ জাতীয় আরো খবর