1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : shaker :
  4. [email protected] : shamim :
রবিবার, ২৫ জুলাই ২০২১, ০২:৫৩ পূর্বাহ্ন

ভারতীয় চ্যানেলের ওপর নিষেধাজ্ঞা আংশিক প্রত্যাহার নেপালে

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় মঙ্গলবার, ১৪ জুলাই, ২০২০
  • ৫৫ বার পড়া হয়েছে

ভারতের বেসরকারি সংবাদ চ্যানেলগুলোর ওপর থেকে আংশিকভাবে নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নিল নেপাল। গতকাল সোমবার নেপালের কেবল টেলিভিশন অপারেটরদের পক্ষ থেকে আংশিক নিষেধাজ্ঞা প্রত্যাহারের কথা জানানো হয়।

নেপাল টেলিভিশন অপারেটরস অ্যাসোসিয়েশনের ভাইস প্রেসিডেন্ট ধ্রুব শর্মা সাংবাদিকদের জানান, এক বৈঠকে ভারতের বেসরকারি সংবাদ চ্যানেলগুলোর ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেওয়ার সিদ্ধান্ত হয়েছে। তবে, কয়েকটি নির্দিষ্ট ভারতীয় সংবাদ চ্যানেলের ওপর এই নিষেধাজ্ঞা আগের মতোই কার্যকর‌ থাকবে।

তিনি আরো বলেন, কয়েকটি চ্যানেল এখনো আপত্তিজনক খবর সম্প্রচার করে যাচ্ছে। সেগুলো নেপালে নিষেধাজ্ঞার আওতায় থাকবে।

এর আগে গত বৃহস্পতিবার নেপালের কেবল অপারেটরদের সংগঠন দূরদর্শন ছাড়া ভারতের সকল বেসরকারি নিউজ চ্যানেলের সম্প্রচার বন্ধ করে দেয়। সংগঠনের অভিযোগ ছিল, নেপালের জাতীয় অনুভূতিতে আঘাত করে ভারতীয় চ্যানেলগুলোতে সংবাদ সম্প্রচার করা হচ্ছে।

নেপালের কেবল অপারেটর সংগঠনের বক্তব্য, ভারতের সংবাদমাধ্যমগুলো নেপাল-বিরোধী ভুয়া খবর সম্প্রচার করে, দেশের কুৎ‌সা করছে। যে কারণে তারা এই পদক্ষেপ নিতে বাধ্য হয়েছে। কেপি শর্মা ওলি সরকার থেকে কেবল অপারেটরদের ওপর কোনো চাপ সৃষ্টি করা হয়েছে কি না, এ নিয়ে তাদের পক্ষ থেকে কিছু বলা হয়নি।

এদিকে ভারতীয় সংবাদ চ্যানেলের সম্প্রচার বন্ধ করার সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছিল নেপালের যোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়। গত শুক্রবার নেপাল ভারতের কাছে একটি ‘কূটনীতিক বার্তা’ পাঠায়। তাতে ভুয়া, ভিত্তিহীন খবর সম্প্রচারের জন্য ভারতীয় চ্যানেলগুলোর বিরুদ্ধে কড়া পদক্ষেপ করার আবেদন জানানো হয়। অভিযোগে বলা হয়, খবরগুলো বিভ্রান্তিকর, ভুল তথ্যে ভরা।

সূত্র : এনডিটিভি

বিজ্ঞাপন

এ জাতীয় আরো খবর

বিজ্ঞাপন