1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : shaker :
  4. [email protected] : shamim :
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০১:২১ পূর্বাহ্ন

ভারী বর্ষণে চট্টগ্রামে পাহাড় ধস, নিহত ৪

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় শনিবার, ১৮ জুন, ২০২২
  • ১০ বার পড়া হয়েছে

ভারী বর্ষণে চট্টগ্রামে পৃথক দুটি পাহাড় ধসের ঘটনা ঘটেছে। এতে ৪ জন নিহত হয়েছেন ও তিনজন আহত হয়েছেন। শুক্রবার (১৭ জুন) দিনগত রাত ১ টার দিকে নগরীর আকবর শাহ থানার বরিশাল ঘোনা ও রাত ৩ টার দিকে ফয়েস লেকের বিজয় নগর এলাকায় এসব ঘটনা ঘটে।

শনিবার (১৮ জুন) সকালে এ তথ্য নিশ্চিত করেছেন আকবরশাহ থানার ওসি ওয়ালি উদ্দিন আকবর।

তিনি জানান, শুক্রবার দিবাগত রাত ১ টার দিকে ১ নম্বর ঝিলের বরিশাল ঘোনা এলাকায় পাহাড় ধসের সংবাদ পাওয়া যায়। পরে ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে গিয়ে ৫ জনকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক শাহিনুর আক্তার (২৬) ও মাইনুল আক্তার (২৪) নামে ২ জনকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় আহত একজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে।

এরপর রাত তিনটার দিকে ফয়েস লেকের লেকসিটি বিজয় নগর এলাকায় পাহাড় ধসের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজ করে। সেখানে লিটন (২৩) ও ইমন (১৪) নামে দুইজনের মৃত্যু হয়। এ ঘটনায় আহত আরও দু’জনকে চমেক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

চট্টগ্রাম পতেঙ্গা আবহাওয়া অফিসের পূর্বাভাস কর্মকর্তা বিশ্বজিৎ চৌধুরী জানান, মৌসুমি বায়ুর প্রভাবে চট্টগ্রামে থেমে থেমে রাতভর ভারি বৃষ্টিপাত হয়। ভোর ছয়টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৪৮ দশমিক ৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়। আজকেও থেমে থেমে বৃষ্টি অব্যাহত থাকতে পারে।

বিজ্ঞাপন

এ জাতীয় আরো খবর