1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : shaker :
  4. [email protected] : shamim :
রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ০৯:০৬ অপরাহ্ন

মত পাল্টালেন ট্রাম্প, থাকছে করোনা টাস্কফোর্স

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় বৃহস্পতিবার, ৭ মে, ২০২০
  • ৭৯ বার পড়া হয়েছে
President DONALD TRUMP speaks to reporters on the South Lawn of the White House before departing for Indiana, April 26, 2019

একদিনের মাথায় মত পাল্টালেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মহামারী করোনা ভাইরাস মোকাবেলায় হোয়াইট হাউসের গঠিত টাস্কফোর্স বহাল রাখছেন তিনি। ট্রাম্প বলেছেন, টাস্কফোর্সের কর্মকাণ্ড অব্যাহত থাকবে। আগের দিন লকডাউন উপেক্ষা করে অ্যারিজোনা সফরকালে তিনি ওই টাস্কফোর্স ভেঙে দেওয়ার কথা বলেছিলেন। খবর বিবিসি ও আলজাজিরার।

যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন ১২ লাখ ৬০ হাজারের বেশি মানুষ। আর মহামারীটিতে প্রাণ হারিয়েছেন ৭৪ হাজার ৫৭৭ জন। এমন পরিস্থিতিতেও সারা দেশে গৃহিত লকডাউন শিথিলের পক্ষে দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। শুধু তাই নয়, করোনা মোকাবেলায় ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সকে চেয়ারম্যান করে হোয়াইট হাউস গঠন করেছিল জরুরি টাস্কফোর্স। এরইমধ্যে প্রেসিডেন্ট ট্রাম্প মঙ্গলবার অ্যারিজোনা রাজ্য সফরে গিয়ে ঘোষণা দেন, কয়েক সপ্তাহের মধ্যে ওই টাস্কফোর্স ভেঙে দেওয়া হবে। একটি মাস্ক কারখানা পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের বলেন, করোনা প্রতিরোধে মাইক পেন্স ও টাস্কফোর্স চমৎকার কাজ করেছে। কিন্তু এখন আমরা কিছুটা ভিন্ন চিন্তা করছি। এর আগে তিনি ধাপে ধাপে লকডাউন তুলে নেওয়ারও ঘোষণা দেন।

এতে যুক্তরাষ্ট্রের স্বাস্থ্য বিশেষজ্ঞরা আশঙ্কা প্রকাশ করেন, যদি যুক্তরাষ্ট্রে সবকিছু খুলে দেওয়া হয় তাহলে আরও বাড়বে করোনার প্রকোপ।

একদিকে করোনায় আক্রান্তের হিড়িক ও প্রাণহানির ভয়াবহতা, অন্যদিকে প্রেসিডেন্টের উল্টোটান- এ নিয়ে তুমুল আলোচনা-সমালোচনার একদিনের মাথায় মত পাল্টালেন ট্রাম্প। প্রেসিডেন্ট ট্রাম্প জানিয়েছেন, করোনা মোকাবেলায় তার প্রশাসনের জরুরি সাড়া দিতে গঠিত টাস্কফোর্স বিলুপ্ত হবে না। টাস্কফোর্সের কাজ অব্যাহত থাকবে।

তিনি বলেন, যুক্তরাষ্ট্রের শীর্ষ সংক্রমিত রোগ বিষয়ক বিশেষজ্ঞ চিকিৎসক অ্যান্থনি ফুসি এবং করোনা ভাইরাস টাস্কফোর্সের সমন্বয়ক চিকিৎসক ডেবোরাহ বার্কস তাদের পদে বহাল থাকবেন। করোনা টাস্কফোর্সেও কাজ অবশ্যই চলমান থাকবে।

বিজ্ঞাপন

এ জাতীয় আরো খবর