1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : shaker :
  4. [email protected] : shamim :
রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ০৬:২৫ অপরাহ্ন

মদ কিনতে হুমড়ি খেয়ে পড়ছেন ভারতীয়রা

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় সোমবার, ৪ মে, ২০২০
  • ৬৮ বার পড়া হয়েছে

মহামারি করোনাভাইরাসের বিস্তার রোধে দীর্ঘদিন বন্ধ থাকার পর সোমবার ভারতে খুলে দেওয়া হয়েছে মদের দোকান। খুলে দেয়ার সঙ্গে সঙ্গে মদের দোকানে হুমড়ি খেয়ে পড়েন ভারতীয়রা। সে দেশের প্রভাবশালী গণমাধ্যম এনডিটিভি এমন খবর প্রকাশ করেছে।

এনডিটিভি বলছে, দিল্লিতে মদের দোকান খোলার ঘণ্টা খানেকের মধ্যে উপচে পড়া ভিড় দেখা গেছে। এ সময় পুলিশের সদস্যরা সামাজিক দরিত্ব নিশ্চিত করতে হিমশিম খান। রাজধানী দিল্লিতে প্রায় ১০০টি মদের দোকান চালুর অনুমতি দেয়া হয়েছে।

দিল্লির প্রতিবেশি হরিয়ানা এবং পাঞ্জাবে এখন পর্যন্ত মদের দোকান খোলার অনুমতি দেয়া হয়নি। অন্যদিকে, দেশটির সবচেয়ে বেশি সংক্রমিত মহারাষ্ট্রের প্রত্যেকটি লেনে অপ্রয়োজনীয় পণ্য-সামগ্রীর মাত্র পাঁচটি করে দোকান খুলে দেয়া হয়েছে।

উত্তরপ্রদেশেও সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত মদের দোকান খোলা রাখা যাবে বলে স্থানীয় প্রশাসন নির্দেশনা জারি করা হয়েছে। রাজ্যের রাজধানী লক্ষ্নৌতে মদের দোকানের বাইরে উপচে পড়া ভিড় দেখা গেছে। সেখানেও সামাজিক দূরত্বের বিধান উপেক্ষা করেই ক্রেতারা ভিড় জমান বলে জানিয়েছে এনডিটিভি।

কলকাতায় মদের দোকান খুলে দেয়ার ব্যাপারে এখনও সরকারি কোনো নির্দেশনা জারি করা হয়নি। তারপরও রাজ্যের বিভিন্ন এলাকায় মদের দোকানে শত শত মানুষ ভিড় করেছেন। কলকাতা পুলিশ কালিঘাট এলাকায় মদের দোকানের সামনে জমায়েত হওয়া শত শত মানুষকে লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দিয়েছে।

উল্লেখ্য, ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে করোনা ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ২ হাজার ৪৮৭ জন। ফলে শনাক্ত রোগীর সংখ্যা মোট ৪২ হাজার ৫৩৩। ২৪ ঘণ্টায় মারা গেছেন ৮৩ জন। সব মিলিয়ে মারা গেছেন ১ হাজার ৩৭২ জন।

বিজ্ঞাপন

এ জাতীয় আরো খবর