1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : rubel :
  4. [email protected] : shaker :
  5. [email protected] : shamim :
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০৮:০৭ পূর্বাহ্ন

মনমোহন সিং হৃদরোগে হাসপাতালে

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় রবিবার, ১০ মে, ২০২০
  • ১২৮ বার পড়া হয়েছে

ভারতের সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিং বুকে ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। রোববার (১০ মে) রাজধানী নয়াদিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সেস (এআইআইএমএস) হাসপাতালে ভর্তি করা হয়েছে তাকে।

বুকে ব্যথা শুরু হওয়ার পর রাতে ৮৭ বছর বয়সী মনমোহনকে হাসপাতালের কার্ডিও-থোরাসিক ওয়ার্ডে ভর্তি করা হয়।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে বিষয়টি নিশ্চিত করে বলা হয়, রোববার রাত পৌনে ৯টার দিকে কংগ্রেসের বর্ষীয়ান এই নেতাকে হাসপাতালে ভর্তি করা হয়। তিনি বর্তমানে চিকিৎসকদের পর্যবেক্ষণে রয়েছেন। তবে তাকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়ার প্রয়োজন হয়নি।

ভারতের দুই বারের প্রধানমন্ত্রী মনমোহন সিং দীর্ঘদিন ধরেই হৃদরোগে ভুগছেন। এর আগে ২০০৯ সালে দিল্লির এই হাসপাতালেই তার বাইপাস হার্ট সার্জারি করা হয় সাবেক প্রধানমন্ত্রীর।

চিকিৎসকরা বিশেষ ভাবে নজর রাখছেন তার শারীরিক অবস্থার উপর। দিল্লি এইমসের কার্ডিওলজি বিভাগের প্রধান ড. নীতিশ নায়েকের তত্ত্বাবধানে তাঁর চিকিৎসা চলছে। এখনও পর্যন্ত তাঁর শারীরিক অবস্থার বিষয়ে কিছু জানা যায়নি।

একাধিক কংগ্রেস নেতা ট্যুইট করে তার দ্রুত আরোগ্য কামনা করেছেন।

কিছুদিন আগেই সোনিয়া গান্ধীর সঙ্গে দেশের লকডাউন ও লকডাউন পরবর্তী পরিস্থিতি নিয়ে কেন্দ্রের কাছে প্রশ্ন রাখেন মনমোহন সিং।

সোনিয়া গান্ধী বক্তব্য রাখার পর মনমোহন সিং বলেন, ‘সোনিয়া জির’র মত আমরাও সরকারের কাছে প্রশ্ন রাখছি যে লকডাউন ৩.০ উঠে যাওয়ার পর দেশকে লকডাউন থেকে বের করার জন্য কোন স্ট্র্যাটেজি ভাবা হয়েছে? গত মাসেও কেন্দ্রের মোদী সরকারের সমালোচনা করেন তিনি। সেইসময় রাহুল গান্ধী ও পি চিদম্বরমের সঙ্গে ছিলেন তিনি।

বিজ্ঞাপন

এ জাতীয় আরো খবর