1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : shaker :
  4. [email protected] : shamim :
শুক্রবার, ২০ মে ২০২২, ১২:৫৬ পূর্বাহ্ন

মমতার পক্ষে সাফাই গাইলেন শ্রাবন্তী!

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় বুধবার, ১১ মে, ২০২২
  • ৭ বার পড়া হয়েছে

খুব বেশি দিন না, এইতো পশ্চিমবঙ্গের সর্বশেষ বিধানসভা নির্বাচনের কথা। হঠাৎ নির্বাচনের আগে বিজেপিতে যোগ দেন টলিউড অভিনেত্রী শ্রাবন্তী চ্যাটার্জি। যদিও তিনি অতীতে তৃণমূলের মমতা ব্যানার্জির সমর্থক ছিলেন। কিন্তু ক্ষমতার মোহে ঢুকে পড়েন গেরুয়া শিবিরে।

নির্বাচনে জিততে পারেননি শ্রাবন্তী। এরপর বিজেপি দল থেকেও তাকে সেভাবে গুরুত্ব দেওয়া হচ্ছিল না। অগত্যা দলত্যাগের ঘোষণা দেন অভিনেত্রী। এরপর আবারও মমতার দলে ভিড়েছেন বিতর্কিত এ তারকা।

এদিকে মমতা ব্যানার্জি সম্প্রতি তুমুল বিতর্কে রয়েছেন। পশ্চিমবঙ্গের বাংলা আকাদেমি থেকে তাকে সাহিত্য পুরস্কার প্রদান করা হয়েছে। ‘কবিতা বিতান’ কাব্যগ্রন্থের জন্য তিনি রাজ্য সাহিত্যের সর্বোচ্চ সম্মাননা পেলেন।

কিন্তু এটা মেনে নিতে পারছেন না সাহিত্যিকরা। মমতার কবিতার মান নিয়ে হাসাহাসি চলছে চারদিকে। এমনকি বাংলাদেশেও বিষয়টি বিনোদনের খোরাক জোগাচ্ছে। এই পরিস্থিতিতে মমতার পক্ষেই সাফাই গাইলেন শ্রাবন্তী চ্যাটার্জি।

কলকাতার এক সংবাদমাধ্যমকে শ্রাবন্তী বলেন, ‘এটা খুবই ভালো খবর। দীর্ঘদিন ধরে দিদি কবিতা লিখছেন। দিদির যে কাব্যের প্রতি ভালোবাসা, তা এতদিনে সম্মানিত হলো, তা ভেবেই ভালো লাগছে। আশা করব, দিদি আরও আরও ভালো কাজ করুন এবং সম্মান পান।’

অনেকের ধারণা, মমতার মন জয়ের জন্য শ্রাবন্তী এমনটা বলেছেন। কেননা বিজেপিতে যোগ দেয়ার কারণে শ্রাবন্তীর ওপর কিছুটা মনঃক্ষুণ্ণ হয়েছেন মমতা। সেটাই কাটানোর চেষ্টায় অভিনেত্রী।

এদিকে মমতার বাংলা আকাদেমি পুরস্কার প্রাপ্তি নিয়ে পরোক্ষভাবে কটাক্ষ করেছেন টলিউড অভিনেত্রী শ্রীলেখা মিত্র। তিনি মমতার লেখা দুটি কবিতা পড়ে ভিডিও আকারে শেয়ার দিয়েছেন ফেসবুকে। সেটা শুনে হেসে গড়াগড়ি খাচ্ছে নেটিজেনরা।

এছাড়া প্রতিবাদে সোচ্চার পশ্চিমবঙ্গের সাহিত্যিকরাও। ইতোমধ্যে সাহিত্য আকাদেমির উপদেষ্টা পরিষদ থেকে ইস্তফা দিয়েছেন লেখক অনাদিরঞ্জন বিশ্বাস। এছাড়া লেখক, গবেষক রত্না রশিদ বন্দ্যোপাধ্যায় অন্নদাশঙ্কর স্মারক সম্মান ফিরিয়ে দিয়েছেন।

বিজ্ঞাপন

এ জাতীয় আরো খবর