1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : rubel :
  4. [email protected] : shaker :
  5. [email protected] : shamim :
শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ১১:৩১ অপরাহ্ন

মহাকাশে প্রথম সিনেমার শুটিং সফলভাবে সম্পন্ন

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় রবিবার, ১৭ অক্টোবর, ২০২১
  • ১১৭ বার পড়া হয়েছে

রাশিয়ান অভিনেত্রী জুলিয়া পেরেসিল্ড এবং পরিচালক ক্লিম শিপেনকো মহাকাশে ইতিহাসের প্রথম পূর্ণাঙ্গ একটি সিনেমার শুটিং সফলভাবে সম্পন্ন করার পর পৃথিবীতে ফিরে এসেছেন। মহাকাশে ১২ দিন কাটিয়ে রবিবার সকালে তারা পৃথিবীতে ফিরে আসেন।

রাশিয়ান মহাকাশ সংস্থার সরাসরি সম্প্রচারিত ফুটেজ অনুসারে, জুলিয়া পেরেসিল্ড এবং ক্লিম শিপেনকো সকাল সাড়ে দশটার দিকে কাজাখস্তানে অবতরণ করেন।

গত ৫ অক্টোবর (মঙ্গলবার) কাজাখস্তানের বাইকনুর নভোযান উড্ডয়ন কেন্দ্র থেকে ইউলিয়া পেরেসিল্ড এবং ক্লিম শিপেনকোকে নিয়ে রওনা দেয় রাশিয়ার সয়ুজ এমএস-১৮ মহাকাশযান। ৬ অক্টোবর (বুধবার) দুপুরের মধ্যেই তারা আন্তর্জাতিক মহাকাশ স্টেশনে পৌঁছে যায়।

২০২০ সালে যুক্তরাষ্ট্রের মহাকাশ গবেষণা সংস্থা নাসা জানিয়েছিল, হলিউডের একটি চলচ্চিত্রের শুটিং করতে করতে স্পেসএক্সের রকেটে চড়ে মহাকাশে যাবেন অভিনেতা টম ক্রুজ।

কিন্তু টম ক্রুজের সেই ছবির নাম ঠিক হওয়ার আগেই ‘দ্য চ্যালেঞ্জ’ নামের একটি ছবির শুটিং করতে আন্তর্জাতিক মহাকাশ স্টেশনে চলে যান রাশিয়ার অভিনেত্রী ইউলিয়া পেরেসিল্ড এবং পরিচালক ক্লিম শিপেনকো। সেই শুটিং সফলভাবে সম্পন্ন করে তারা ফিরেও এলেন।

মহাকাশে যুক্তরাষ্ট্রের সঙ্গে রাশিয়ার প্রতিযোগিতা চলছে সেই ‘স্নায়ুযুদ্ধের’ সময় থেকে। দুই দেশেরই বড় কিছু অর্জন রয়েছে। মহাকাশে প্রথম স্যাটেলাইট এবং প্রথম মানুষ পাঠিয়েছিল রাশিয়া। তবে চাঁদে প্রথম সফল অভিযানটা চালায় যুক্তরাষ্ট্র। চাঁদে প্রথম পা রাখা মানুষের নাম তাই নিল আর্মস্ট্রং।

এবার মহাকাশে শুটিং করা প্রথম অভিনয় শিল্পী হতে চলেছেন রাশিয়ান অভিনেত্রী ইউলিয়া পেরেসিল্ড। ছবিতে এক চিকিৎসকের ভূমিকায় অভিনয় করেন ইউলিয়া, যাকে একজন নভোচারীর প্রাণ বাঁচাতে মহাকাশ স্টেশনে যেতে হয়।

বিজ্ঞাপন

এ জাতীয় আরো খবর