1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : shaker :
  4. [email protected] : shamim :
শনিবার, ১৫ মে ২০২১, ০৬:২৪ অপরাহ্ন

মহাখালী চালু হচ্ছে কোভিড-১৯ হাসপাতাল

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় রবিবার, ১৮ এপ্রিল, ২০২১
  • ১৫ বার পড়া হয়েছে

আজ থেকে রাজধানীর মহাখালীতে দেশের সবচেয়ে বড় করোনা হাসপাতাল চালু হতে যাচ্ছে। ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মালিকানাধীন এ পাইকারি কাঁচাবাজার (চালু হয়নি) ভবনে স্থাপন করা হয়েছে করোনা চিকিৎসার এ হাসপাতাল।

এ হাসপাতালের উদ্বোধন প্রসঙ্গে ডিএনসিসির মেয়র মো. আতিকুল ইসলাম বলেন, রোববার ডিএনসিসির মহাখালী মার্কেটে চালু হচ্ছে পূর্ণাঙ্গ কোভিড-১৯ রোগীদের চিহিৎসার হাসপাতাল।

এ হাসপাতালে থাকছে ৮০০টি সাধারণ শয্যা, ১১২টি এইচডিইউ এবং ১০০টি আইসিইউ বেড। সংশ্লিষ্টরা জানান, জরুরিভিত্তিতে ঢাকায় চলমান সরকারি ও বেসরকারি করোনা হাসপাতালের পাশাপাশি আরও ১০টি হাসপাতালকে যুক্ত করেছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। এর মধ্যে ডিএনসিসির মহাখালী কাঁচাবাজারের ১ লাখ ৮০ হাজার ৫৬০ বর্গফুট আয়তনের ফাকা ভবনে অস্থায়ীভাবে স্থাপন করা হয়েছে এ হাসপাতাল।

এতদিন ছয় তলাবিশিষ্ট মার্কেটটি করোনা আইসোলেশন সেন্টার ও বিদেশগামীদের করোনা পরীক্ষার ল্যাব হিসাবে ব্যবহার করেছে স্বাস্থ্য অধিদপ্তর।সম্প্রতি হাসপাতালে শয্যা ও আইসিইউসহ জরুরি সেবার ঘাটতি দেখা দেওয়ায় ভবনটিকে হাসপাতাল করার সিদ্ধান্ত নেয় সরকার। এখন করোনা হাসপাতালের কার্যক্রম শুরু হলেও আলাদাভাবে বিদেশগামীদের পরীক্ষার কার্যক্রম চলবে।

এ জাতীয় আরো খবর