1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : shaker :
  4. [email protected] : shamim :
সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ০৯:০২ পূর্বাহ্ন

মাঠে ঢুকে পড়া সেই যুবককে রিমান্ডে চাইবে পুলিশ

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় রবিবার, ২১ নভেম্বর, ২০২১
  • ১০ বার পড়া হয়েছে

জৈব সুরক্ষা বলয় ভেঙে মাঠে ঢুকে পড়া দর্শক রাসেলের বিরুদ্ধে এখনও কোনো মামলা দায়ের হয়নি মিরপুর মডেল থানায়। তবে রাসলকে ৫৪ ধারায় সন্দেহভাজন হিসেবে গ্রেফতার দেখিয়েছে পুলিশ। একই ধারায় রাসলকে আদালতেও চালান করা হবে। এছাড়া আরও জিজ্ঞাসাবাদের জন্য আদালতের কাছে রিমান্ড আবেদন করবে।

রোববার (২১ নভেম্বর) সকালে মিরপুর মডেল থানার পরিদর্শক (তদন্ত) রফিকুল ইসলাম ঢাকা পোস্টকে এ তথ্য জানান।

তিনি বলেন, রাসেলকে রাতভর জিজ্ঞাসাবাদ শেষে আমরা সন্দেহভাজন হিসেবে গ্রেফতার দেখিয়েছি। আজ রাসেলকে ৫৪ ধারায় আদালতে হাজির করা হবে। আমরা তাকে আরও দীর্ঘতর জিজ্ঞাসাবাদ করার জন্য আদালতের কাছে রিমান্ড আবেদন করব। তবে এ বিষয়ে এখনও কোনো মামলা হয়নি।

এর আগে শনিবার রাতে রাসলকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে জানিয়েছিলেন মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান। তিনি বলেন, ঘটনার পরপরই রাসেলকে আমরা আটক করে থানায় নিয়ে এসেছি। সে ঠিক কী কারণে জৈব বেষ্টনী ভেদ করে মাঠে প্রবেশ করেছে তা আমরা সঠিকভাবে জানার চেষ্টা করছি। তবে আমরা প্রাথমিকভাবে জানতে পেরেছি, সে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড় মোস্তাফিজের ভক্ত। তবে মাঠে প্রবেশ করার তার ভিন্ন কোনো উদ্দেশ্য ছিল কি না সেসব বিষয়ও আমরা জানার চেষ্টা করছি। থানায় আমাদের ঊর্ধ্বতন কর্মকর্তারাও রয়েছেন। এ বিষয়ে কি ধরনের আইনি পদক্ষেপ নেওয়া যায় তা আমরা খতিয়ে দেখছি। তবে এখনও নিশ্চিত করে বলা যাচ্ছে না যে রাসেলের বিরুদ্ধে কি ধরনের আইনি পদক্ষেপ নেওয়া হবে।

এর আগে রাসেলকে আটকের পর মিরপুর মডেল থানার টহল পরিদর্শক মোহাম্মদ মাহফুজুল হক বকশি বলেছিলেন, ‘আইনগতভাবে যেটি ঘটার সেটিই ঘটবে। আমরা প্রথম যে কাজটি করেছি, ঘটনার পরেই তাকে হেফাজতে নিয়ে নিয়েছি। আমাদের ডিসি স্যার ছিলেন, উনি সঙ্গে করেই থানায় নিয়ে গেছেন।’

নিরাপত্তা নিয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘আমাদের সিকিউরিটি লেভেল তো আসলে ভালোই ছিল। জৈব সুরক্ষা বলয়ের কারণে আমাদের যেখানে যেখানে প্রবেশ করা সম্ভব আমরা সব জায়গায় নিরাপত্তা নিশ্চিত করেছি। ও মূলত টিকিট কেটেই ঢুকেছিল। তার পরিকল্পনাই ছিল। সে মুস্তাফিজুর রহমানের পাগল ফ্যান। টিকিট কেটে তার জায়গাতেই ঢুকেছিল, হঠাৎ করে এ ঘটনাটি ঘটিয়েছে।’

জানা গেছে, গ্রেফতার রাসেলের বাড়ি কুমিল্লায়। বাবার নাম জাকির হোসেন। ঢাকার একটি বেসরকারি বিশ্ববিদ্যলয়ের ছাত্র তিনি।

শনিবার (২০ নভেম্বর) পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচের তখন দ্বিতীয় ইনিংস চলছে। ১৩তম ওভারে ব্যাট করছে পাকিস্তান। এমন সময় নর্দান গ্যালারির লোহার প্রাচীর পেরিয়ে হঠাৎই মাঠে ঢুকে পড়েন এক দর্শক। এসে সোজা পড়েন মুস্তাফিজের পায়ের কাছে পড়ে চুমু খেতে থাকেন। পরে ওই দর্শককে সরান নিরাপত্তাকর্মীরা। মুস্তাফিজকে মাঠ থেকে তুলে নেওয়া হয়।

মিরপুর থানার ওই পুলিশ কর্মকর্তা বলেন, ‘সে মুস্তাফিজের জন্য পাগল। সে কোনোভাবে মুস্তাফিজের কাছে যেতে চেয়েছিল।’

বিজ্ঞাপন

এ জাতীয় আরো খবর