1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : shaker :
  4. [email protected] : shamim :
মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০৪:০২ অপরাহ্ন

মানুষের সেবা ও আস্থার প্রতিক আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ হাসপাতাল

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় শনিবার, ২০ জুন, ২০২০
  • ১৪৭ বার পড়া হয়েছে

করোনাভাইরাস (COVID-19) করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসাসেবায় দেশ সেরা আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ হাসপাতাল। হাসপাতালটিতে সবধরনের রোগীর চিকিৎসাসেবা চালানোর পাশাপাশি করোনাভাইরাস (COVID-19) আক্রান্ত রোগীর সেবায় নিজেকে নিয়োজিত রেখেছেন মানবতার ফেরিয়ালা ড.আনোয়ার হোসেন খান এমপি।
হাসপাতাল সুত্র জানায় হাসপাতালটিতে করোনা ইউনিট চালু করার পর থেকে করোনা আক্রান্ত যে সকল রোগী চিকিৎসা নিতে বিগত দিনে ভর্তি হয়েছেন তারা সকলেই সুস্থ হয়ে বাড়ি ফিরছেন। যারা ভর্তি আছেন তারা সকলেই সুস্থ হচ্ছেন। হাসপাতালটি ২৪ ঘন্টাই সব রোগের চিকিৎসা দেয়াসহ করোনা রোগীদের সেবায় সার্বক্ষণিক প্রস্তুত রয়েছে,সেবা দিচ্ছে। সরকারের সহযোগী হিসেবে মানবসেবায় অপ্রতীম উদাহরণ আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ হাসপাতাল। চিকিৎসা নিয়ে সুস্থ হওয়া একাধিক রোগী জানিয়েছেন করোনাভাইরাস আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবায় আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ হাসপাতাল অতুলনিয়। রোগীদের আস্থার প্রতিক বলা যায। চিকিৎসার মানও খুব ভালো। হাসপাতালের প্রতিটি কর্মিই রোগীদের প্রতি আন্তরিক। সেবা দিয়ে তারা করোনা রোগীদের সুস্থ করে তুলছেন।মনে হয়েছে সেরা চিকিৎসাটাই পেয়েছি। তাই বলতে চাই চিকিৎসেবায় অপ্রতিদ্বন্ধি। আল্লাহ তাদের প্রতি সহায় হউন এই দোয়াই করি।
করোনাভাইরাস (COVID-19) আক্রান্ত রোগীর চিকিৎসা সেবার সার্বিক বিষয় নিয়ে বাংলাদেশ প্রাইভেট মেডিকেল কলেজ অ্যাসোসিয়েশনের (বিপিএমসিএ) সাধারন সম্পাদক ও আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ হাসপাতালের চেয়ারম্যান ও এমডি ড.আনোয়ার হোসেন খান এমপি বলেছেন, মানবিক কারণে করোনা হাসপাতাল করেছি। অথচ কেউ কেউ না বুঝে অপ্রচার চালাচ্ছে। করোনাভাইরাস মহামারির মত দেশের সব দুর্যোগে জনগণের পাশে থাকবে আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ হাসপাতাল। তিনি বলেন, মানবিক দিক সম্পূর্ণ চিন্তা করেই কোভিড রোগীদের করোনমুক্ত করার জন্য আমাদের প্রচেষ্টা। এটি নতুন একটি প্রয়াস। এই প্রয়াসে আসতে আমরা অনেক কষ্ট করেছি, বিশ্রামহীনভাবে, রাত-দিন পরিশ্রম করে মাত্র ১৯ দিনে আমরা দুইশো বেডের হাসপাতাল তৈরি করে মাননীয় প্রধানমন্ত্রী ও স্বাস্থ্যমন্ত্রী মহোদয়কে উপহার দিয়েছি। শুধু একটিমাত্র উদ্দেশ্য- মানুষকে সেবা দেবো। মানবাতার পাশে থাকবো। আর মাননীয় প্রধানমন্ত্রী যখন আমাকে ডেকেছেন আমি যেহেতু উনার দলের মানুষ, আমি উনার সংসদ সদস্য যেহেতু উনি আমাকে তৈরি করে এনেছেন সেই প্রেক্ষাপটে উনার প্রতি শ্রদ্ধা রেখে এবং মানুষের প্রতি মমত্ব রেখেই আমার নতুন এই প্রয়াস। তিনি বলেন, এটা ব্যয়বহুল চিকিৎসা। চিকিৎসা সেবায় নিয়োজিতদের মাস হলো ১০ দিনে। অর্থাৎ তারা দশদিন কাজ করবে বাকি ১৪ দিন কোয়ারান্টাইনে থাকবে। আর ৬দিন ফ্যামিলির সাথে থাকবে। তাহলে একজন মানুষ একই জায়গায় তিনজন প্রয়োজন। বেতনও দ্বিগুণ। তারপরেও কোভিট-১৯ আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবায় কোন ঘাটতি নেই। মানবতার সেবায় আমি নিজেকে নিয়োজিত রেখেছি। তিনি বলেন, সমস্ত মানবিক গুণাবলির কারণেই করছি। কী পাব আর কী পাবো না সেটা বড় কথা নয়। বড় কথা হলো- মানবতার সেবার সাথে আমরা থাকতে চাই। মানবিক গুণাবলী যত আছে সেটা দিয়েই আমরা এটা করছি। আমি আপনাদের জানাতে চাই, আমরা বাসা, অফিসে কেউ করোনা আক্রান্ত হয়েছে শোনামাত্রই দৌড়। কত জোড়ে দৌড় দেবে সেটার হিসেব থাকে না। মা করোনা রোগী, ছেলে আর মাকে তখন চেনে না। যে বাসায় স্বামী করোনা আক্রান্ত হয় স্ত্রী দ্রুতগতিতে পলায়ন করে। আমরা সেই মানুষকে কাছে টেনে কাছে রেখে চিকিৎসা দিচ্ছি। খোজ নিয়ে জানা গেছে করোনাপরিস্থিতিতে

তার নির্বাচনী এলাকা লক্ষীপুর-১ (রামগজ্ঞ) উপজেলার দারিদ্রপীড়িত প্রতিটি পরিবারকে নিয়মিত চিকিৎসাসেবার দেয়াসহ এাণউপহার দিয়ে যাচ্ছেন। এলাকায় এানদেবতা হিসাবে তাকে জনগণ শ্রদ্ধা করে ভালোবাসে।
এদিকে সরেজমিনে দেখা গেছে মানবতার সেবায় ড.আনোয়ার হোসেন খান এমপি করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের বিশেষ করে চিকিৎসাসেবা প্রদানের জন্য দিনরাত কাজ করছেন। করোনা আক্রান্ত রোগীরা তার এ হাসপাতালে ভর্তি হওয়া মাত্র সেবাদানে তার বিশাল স্বাস্থ্যসেবার কর্মিবাহিনী, চিকিৎসক, নার্স ২৪ ঘন্টাই সেবা দিচ্ছেন। সার্বক্ষণিক প্রস্তুত রয়েছে এ্যাম্বুলেন্স। মানুষের সেবা ও আস্থার প্রতিক হয়ে উঠেছে আনোয়ার থান মডার্ণ মেডিকেল কলেজ হাসপাতাল।

বিজ্ঞাপন

এ জাতীয় আরো খবর