1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : rubel :
  4. [email protected] : shaker :
  5. [email protected] : shamim :
শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৪:২৪ পূর্বাহ্ন

মার্কিন স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় শনিবার, ১৬ জানুয়ারি, ২০২১
  • ১২১ বার পড়া হয়েছে

যুক্তরাষ্ট্রের ক্যাপিটল হিলে প্রেসিডেন্ট ট্রাম্পের সমর্থকদের সহিংসতার ঘটনাকে কেন্দ্র করে পদত্যাগ করলেন দেশটির স্বাস্থ্য ও মানব সেবা বিষয়ক মন্ত্রী অ্যালেক্স আজার।

মার্কিন আইনসভা ক্যাপিটল ভবনে হামলার পর পরই হোয়াইট হাউসের ডেপুটি প্রেস সেক্রেটারি সারাহ ম্যাথিউস, সোশ্যাল সেক্রেটারি রিকি নিকেটা ও ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পের চিফ অফ স্টাফ স্টেফানি গ্রিশ্যাম পদত্যাগপত্র জমা দেন। এবার এই পদত্যাগের তালিকায় যুক্ত হলেন আ্যালেক্স আজার। শুক্রবার (১৫ জানুয়ারি) পদত্যাগ পত্রের পেছনে হামলার ঘটনাকেই কারণ উল্লেখ করেন তিনি।

স্টেফানি গ্রিশ্যাম ও রিকি নিকেটা ট্রাম্প প্রশাসনে দীর্ঘদিন যাবৎ কাজ করা কর্মকর্তাদের অন্যতম। গ্রিশ্যাম এর আগে হোয়াইট হাউসের যোগাযোগ পরিচালক হিসেবেও দায়িত্বে ছিলেন। ট্রাম্প প্রশাসনের আরও কয়েক উচ্চপদস্থ কর্মকর্তাও পদত্যাগের বিষয়ে বিবেচনা করছেন বলেও গুঞ্জন উঠেছে। এদের মধ্যে রয়েছেন জাতীয় নিরাপত্তা পরামর্শক রবার্ট ওব্রেইন, উপ জাতীয় নিরাপত্তা পরামর্শক ম্যাট পটিংগার ও ডেপুটি চিফ অফ স্টাফ ক্রিস লিডেল।

এদিকে বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মুখপাত্র হিসেবে কাজ করা হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি কেইলি ম্যাকেনানি হোয়াইট হাউস ছেড়েছেন বলে জানা গেছে। ১৫ জানুয়ারি রাতে কেইলি ম্যাকেনানি হোয়াইট হাউস থেকে জিনিসপত্র গুছিয়ে নিয়েছেন। ওই দিনই হোয়াইট হাউসে কেইলি ম্যাকেনানির শেষ দিন ছিল। তবে কিছু গণমাধ্যম বলছে, আগামী ২০ জানুয়ারি পর্যন্ত তার দায়িত্ব পালনের কথা ছিল।

গত (৬ জানুয়ারি) বুধবার মার্কিন পার্লামেন্টে নজিরবিহীন হামলা চালায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমর্থকদের একাংশ। এতে এক পুলিশ সদস্যসহ কমপক্ষে পাঁচজন নিহত হন।

বিজ্ঞাপন

এ জাতীয় আরো খবর