1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : shaker :
  4. [email protected] : shamim :
বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ০৮:২৯ পূর্বাহ্ন

মুমিনুল-লিটনে বড় লিডের পথে বাংলাদেশ

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় শনিবার, ৬ ফেব্রুয়ারি, ২০২১
  • ১৬৪ বার পড়া হয়েছে

মুশফিক সাজঘরে ফিরে গেলে ক্রিজে আসেন লিটন দাস। এ পজিশনে ব্যাটিং করতে আসার কথা ছিল সাকিব আল হাসানের। চোট থাকায় বিশ্রামে আছেন সাকিব। লিটন এসে দারুণ সঙ্গ দিচ্ছেন ক্রিজে থিতু হওয়া মুমিনুলকে। দুজনের ৫ম উইকেটের জুটিতে বড় লিডের দিকে এগোচ্ছে বাংলাদেশ। এখন পর্যন্ত এই জুটি থেকে আসে ৭৯ বলে ৪৮ রান। বাংলাদেশের লিড ২৯২।

সংক্ষিপ্ত স্কোর: প্রথম ইনিংস- বাংলাদেশ: ৪৩০, ওয়েস্ট ইন্ডিজ: ২৫৯; দ্বিতীয় ইনিংস- বাংলাদেশ: ৪২ ওভারে ১২১/৪ (লিটন দাস ২৭*, মুমিনুল ৬৭*)
মুমিনুলের হাফ সেঞ্চুরিতে বাংলাদেশের লিড আড়াইশ

চট্টগ্রাম টেস্টের চতুর্থ দিনের শুরুতে অধিনায়ক মুমিনুল হক হাফ সেঞ্চুরির দেখা পেয়েছেন। রাকিম কর্নওয়ালের বলে লং-অফে ঠেলে দিয়ে টেস্ট ক্যারিয়ারের ১৪ তম হাফ সেঞ্চুরি পান মুমিনুল। তিনি ৩১ রান নিয়ে দিন শুরু করেছিলেন। ফিফটি করতে এই বাঁহাতি ব্যাটসম্যান খেলেছেন ৮৪ বল। চার মেরেছেন পাঁচটি। তার হাফ সেঞ্চুরিতে ভর করে বাংলাদেশ আড়াইশ রানের লিড পার করেছে।
কর্নওয়ালের ঘূর্ণিতে সাজঘরে মুশফিক

ব্যক্তিগত ১০ রান নিয়ে চতুর্থ দিন শুরু করা মুশফিক বেশিদূর যেতে পারেননি। মাত্র ৮ রান না যোগ হতেই রাকিম কর্নওয়ালের ঘূর্ণিতে এলবিডব্লিউর শিকার হয়ে সাজঘরে ফেরেন এই ডানহাতি ব্যাটসম্যান। মুশফিক রিভিউ নিয়েছিলেন কিন্তু কোনো কাজ হয়নি। আউট হওয়ার আগে তার ব্যাট থেকে আসে ৪৭ বলে ১৮ রান।
বাংলাদেশের চোখ সাড়ে তিনশ লিডে

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চট্টগ্রাম টেস্টের চতুর্থ দিন মাঠে নেমেছে বাংলাদেশ। ২১৮ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করতে নেমেছেন লাল সবুজের প্রতিনিধিরা। দিনের শুরু করেন তৃতীয় দিনের অপরাজিত ২ ব্যাটসম্যান মুমিনুল হক (৩১) ও মুশফিকুর রহিম (১০)। শনিবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশ দিন শুরু করে হাতে ৭ উইকেট ও স্কোরবোর্ডে ৪৭ রান নিয়ে।

গতকাল তাইজুল ইসলাম জানিয়েছেন, বাংলাদেশের লক্ষ্য সাড়ে তিনশ লিড। তিনি বলেন, ‘এই উইকেটে ২৫০ রানই যথেষ্ট। তবে একটা বিষয় আছে- আমাদের প্রথম সেশন যেরকম খারাপ বোলিং করেছি ওরকম বোলিং করলে এই রানে জেতা কঠিন হয়ে যাবে। দ্বিতীয় সেশনে যে বোলিং করেছি ওরকম করলে ২৫০ যথেষ্ট। তারপরও আমাদের আশা ওদের ৩০০-৩৫০ এর মত লক্ষ্য ছুঁড়ে দেওয়া।’
২১৮ রানে এগিয়ে বাংলাদেশ

বাংলাদেশের দেওয়া ৪৩০ রানের জবাবে প্রথম ইনিংসে উইন্ডিজরা ২৫৯ রানে অলআউট হয়ে যায়। ১৭১ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করতে নেমে ২১৮ রানের লিড নিয়ে তৃতীয় দিন শেষ করে। ১৭১ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংস খেলতে নেমে তামিম-শান্ত রানের খাতা খোলার আগেই ফেরেন সাজঘরে। শুরুতেই দুই উইকেট হারানোর ধাক্কা সামলে ওঠার দায়িত্ব পড়ে ক্রিজে থাকা সাদমান ইসলাম ও নতুন ব্যাটসম্যান মুমিনুল হকের ওপর। সাদমানও তামিম-শান্তর পথ ধরেন। তার ব্যাট থেকে আসে ৫ রান। এরপর মুমিনুল দিন শেষ করে আসেন মুশফিককে সঙ্গে নিয়ে।

বিজ্ঞাপন

এ জাতীয় আরো খবর