1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : rubel :
  4. [email protected] : shaker :
  5. [email protected] : shamim :
শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৭:৪২ পূর্বাহ্ন

মেসি-রোনালদোর বেতন ফাঁস

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় রবিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২১
  • ৯১ বার পড়া হয়েছে

কথায় বলে, মেয়েদের বয়স আর ছেলেদের বেতন গোপন রাখতে হয়। তবে অনেক গোপনীয়তার পরও ফাঁস হয়েছে দুই ফুটবল সেনসেশন লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদোর বেতন।

রোনালদো-মেসি মানেই সূক্ষ্ম সব তুলনা। বেতনের তুলনায় চিরপ্রতিদ্বন্দ্বী রোনালদোর চেয়ে কিছুটা এগিয়ে মেসি। পিএসজিতে এ মৌসুমে শুধু বেতন বাদেই মেসি আয় করবেন ৩০ মিলিয়ন ইউরো, যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৩০০ কোটি ১৮ লাখ টাকা। আর ম্যানচেস্টার ইউনাইটেডে প্রতি মৌসুমে রোনালদোর বেতন ২ কোটি ২০ হাজার পাউন্ড (বাংলাদেশি মুদ্রায় প্রায় ২৩৪ কোটি ৭৪ লাখ টাকা)।

সুদীর্ঘ ২১ বছরের সম্পর্ক ছিন্ন করে বার্সেলোনা থেকে মেসি তিন বছরের চুক্তিতে গায়ে জড়িয়েছেন ফরাসি ক্লাব পিএসজির জার্সি। এ সময় প্যারিসের ক্লাবটি থেকে মেসি কত আয় করবেন, এটা ছিল আগ্রহের কেন্দ্রে। ফরাসি সংবাদমাধ্যম এল’ইকুইপ শনিবার মেসির বেতনের বিবরণ ফাঁস করেছে। প্যারিসের ক্লাবটিতে তিন বছর থাকলে মেসি আয় করবেন ১১০ মিলিয়ন ইউরো, বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ১১০০ কোটি টাকারও বেশি। পিএসজির সঙ্গে মেসির প্রাথমিক চুক্তিটা দুই বছরের। এল’ইকুয়েপের ফাঁসকৃত চুক্তিপত্রের বিবরণ অনুসারে, চলতি মৌসুমে মেসি আয় করবেন ৩০ মিলিয়ন ইউরো, যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৩০০ কোটি ১৮ লাখ টাকা। তবে পরের দুই মৌসুমে বেতন বাড়বে আর্জেন্টাইন জাদুকরের। সেক্ষেত্রে বোনাসসহ মেসি প্রতি মৌসুমে ৪০ মিলিয়ন ইউরো (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৪০০ কোটি ২৪ লাখ টাকা) করে বেতন পাবেন।

বার্সেলোনায় থাকার জন্য নিজের বেতনের ৫০ শতাংশ কমাতে চেয়েছিলেন মেসি। প্রতি মৌসুমে বার্সা থেকে ৩০ মিলিয়ন ইউরো আয় করতেন এই ফুটবল জাদুকর। বর্তমান ক্লাব পিএসজি থেকেও একই পরিমাণ বেতন পাবেন তিনি। পিএসজিতে যোগ দেওয়ার সময় কোনো ট্রান্সফার বোনাস পাননি। যদিও বলা হচ্ছে, আনুগত্য বোনাস হিসেবে প্রতি মৌসুমে ১৫ মিলিয়ন ইউরো (বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৫০ কোটি ৯ লাখ টাকা) আয় করবেন ছয়বারের ব্যালন ডি’অর জয়ী মেসি। তবে তার বেতনের একটা নির্দিষ্ট অংশ (১০ লাখ ইউরো) ক্রিপ্টোকারেন্সি (বিটকয়েন) ফ্যান টোকেন দ্বারা পরিশোধ করবে ক্লাবটি। মেসিকে দলে টানার সময়ই ক্রিপ্টোকারেন্সি ডট কমের সঙ্গে চুক্তি করে পিএসজি, যা থেকে প্রতি মৌসুমে বিশাল অঙ্ক আয় করবে ক্লাবটি। পিএসজিতে নেইমারও মেসির সমপরিমাণ বেতন পাচ্ছেন (৩০ মিলিয়ন ইউরো)। সম্প্রতি ২০২৫ সাল পর্যন্ত চুক্তি নবায়ন করেছেন ব্রাজিল তারকা, তবে মেসির মতো প্রতি মৌসুমে বেতন বাড়বে না তার। কিলিয়ান এমবাপ্পে ক্লাব থেকে প্রতি মৌসুমে আয় করেন ২৫ মিলিয়ন ইউরো। যদিও এ মৌসুম শেষেই চুক্তির মেয়াদ শেষ হচ্ছে এ ফরাসি তারকার।

ফাঁস রোনালদোর বেতনও : এ মৌসুমে দলবদল করেছেন পর্তুগিজ যুবরাজ রোনালদো। জুভেন্টাস ছেড়ে পাড়ি জমিয়েছেন ম্যানচেস্টার ইউনাইটেডে। মেসির বেতন ফাঁসের দিনে ইংলিশ সংবাদমাধ্যম ডেইলি মেইল অনলাইন রোনালদোর বেতন ফাঁস করেছে। তাদের প্রতিবেদন অনুসারে, ম্যানইউতে রোনালদোর বেতন প্রতি সপ্তাহে ৩ লাখ ৮৫ হাজার পাউন্ড, বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৪ কোটি ৫১ লাখ টাকা। প্রতি মৌসুমে ক্লাব থেকে ২ কোটি ২০ হাজার পাউন্ড (বাংলাদেশি মুদ্রায় প্রায় ২৩৪ কোটি ৭৪ লাখ টাকা) আয় হবে পর্তুগিজ যুবরাজের। জুভেন্টাসে থাকতে বার্ষিক ২ কোটি ৬০ লাখ পাউন্ড বেতন পেতেন রোনালদো। আগের ক্লাবের তুলনায় প্রায় ৬০ লাখ পাউন্ড বেতন কমিয়ে ম্যানইউতে যোগ দিলেও ইংলিশ প্রিমিয়ার লিগেরও সর্বোচ্চ পারিশ্রমিকপ্রাপ্ত ফুটবলার তিনি।

বিজ্ঞাপন

এ জাতীয় আরো খবর