1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : rubel :
  4. [email protected] : shaker :
  5. [email protected] : shamim :
শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৬:১০ পূর্বাহ্ন

যুক্তরাষ্ট্রে সম্মাননা পেলেন বাংলাদেশি তিন সাংবাদিক

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় সোমবার, ৯ আগস্ট, ২০২১
  • ১২০ বার পড়া হয়েছে
তিন সাংবাদিক এস এম জাকির হোসাইন, মো. মনির হোসেন ও মো. হাসান ইমাম ইবনে হাবীব (বাঁ থেকে)

বাংলাদেশের তিন সাংবাদিককে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে সম্মাননা দেওয়া হয়েছে। দেশটির বেসরকারি টেলিভিশন ‘চ্যানেল 786’ এ সম্মাননার আয়োজন করে। সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য এই সম্মাননা দেওয়া হয় ।

যুক্তরাষ্ট্রের জ্যামাইকায় টেলিভিশন চ্যানেলের কার্যালয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। বাংলাদেশে বিনিয়োগ আকর্ষণে দেশের অর্থনীতি নিয়ে যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত রোড শো’র সংবাদ কভার করতে আসা তিন সাংবাদিক এ সম্মাননা পান। এসব সাংবাদিকরা হলেন টেলিভিশন ক‍্যাটাগরিতে সিটিজেন টেলিভিশনের হেড অব নিউজ ও প্রজেক্ট ডিরেক্টর এবং ক্যাপিটাল মার্কেট জার্নালিস্টস ফোরামেরম (সিএমজেএফ) প্রেসিডেন্ট মো. হাসান ইমাম ইবনে হাবীব টেলিভিশন, সংবাদপত্রে দৈনিক যুগান্তরের সিনিয়র রিপোর্টার ও ক‍্যাপিটাল মার্কেট জার্নালিস্টস ফোরামের সাধারণ সম্পাদক মো.মনির হোসেন এবং অনলাইন ক‍্যাটাগরিতে অর্থনীতিভিত্তিক নিউজ পোর্টাল অর্থসংবাদের সিনিয়র রিপোর্টার এস এম জাকির হোসাইন।

হাসান ইমাম এর আগে চ্যানেল ২৪ এর আউটপুট এডিটর হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি দৈনিক প্রথম আলো ও দৈনিক আমাদের সময় এ বিভিন্ন পদে নিয়োজিত ছিলেন। তিনি অর্থনীতি বিষয়ক সাংবাদিকদের সংগঠন ইকোনমিক রিপোর্টার্স ফোরামের সদস্য। একই সাথে ঢাকা রিপোর্টার্স ইউনিটির স্থায়ী সদস্য তিনি।

এছাড়াও হাসান ইমাম ইবনে হাবীব বাংলাদেশের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে সম্পৃক্ত রয়েছেন।

মো. মনির হোসেন গত এক যুগ যাবত দৈনিক যুগান্তরে অর্থনীতি বিষয়ক খাত নিয়ে সাংবাদিকতা করছেন। এর আগে তিনি দৈনিক সংবাদ, দৈনিক আমাদের সময় ও সংবাদ সংস্থা এনএনবিতে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন। তিনি জাতীয় প্রেসক্লাবের স্থায়ী সদস্য। অর্থনীতি বিষয়ক সাংবাদিকদের সংগঠন ইকোনমিক রিপোর্টার্স ফোরামের সদস্য ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির সদস্য। এছাড়াও তিনি ফেডারেল সাংবাদিক ইউনিয়ন, ঢাকা সাংবাদিক ইউনিয়ন সহ বিভিন্ন সাংবাদিক সংগঠন ও সামাজিক- সাংস্কৃতিক সংগঠনের সাথে সম্পৃক্ত রয়েছেন।

এস এম জাকির হোসাইন এর আগে দৈনিক সংবাদ এ নিজস্ব প্রতিবেদক হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি দৈনিক আজকের বাজার ও অনলাইন নিউজ পোর্টাল অর্থসূচকসহ একাধিক পত্রিকায় কর্মরত ছিলেন। এস এম জাকির ক্যাপিটাল মার্কেট জার্নালিস্টস’ ফোরামের সদস্য এবং ঢাকাস্থ চাঁদপুর জেলা সাংবাদিক ফোরামের প্রচার ও প্রকাশনা সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়াও তিনি বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন ও সামাজিক–সাংস্কৃতিক সংগঠনের সাথে সম্পৃক্ত রয়েছেন।

সম্মাননা দেওয়া কমিউনিটি নিউজ নেটওয়ার্ক চ্যানেলটির নির্বাহী পরিচালক জানান, সুনির্দিষ্ট কারণে কিছু সাংবাদিককে সংবর্ধনা দেওয়া হয়েছে। এর মধ্যে যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের অর্থনীতির সম্পর্ক উন্নয়নে বিশেষ ভুমিকা রাখা, যুক্তরাষ্ট্রে বাংলাদেশের শেয়ারবাজারকে তুলে ধরা এবং কোভিড-১৯ বিষয়ে বাংলাদেশী প্রবাসী নাগরিকদের মধ্যে সচেতনতা বৃদ্ধিতে অবদান রাখা।

প্রসঙ্গত, যুক্তরাষ্ট্রের গুরুত্বপূর্ণ চারটি শহরে ২৬ জুলাই শুরু হয় অর্থনীতি বিষয়ক রোড শো। ১০ দিনব্যাপী এই রোড শোতে বাংলাদেশের অর্থনীতির সক্ষমতা, বিনিয়োগ, বাণিজ্য, বাংলাদেশি পণ্য ও সেবা, শেয়ারবাজার এবং বন্ড মার্কেটকে তুলে ধরা হয়। পুরো অনুষ্ঠানের নাম দেওয়া হয় ‘রেইজ অব বেঙ্গল টাইগার’।

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে হোটেল ইন্টারকন্টিনেন্টালে এই অনুষ্ঠানের উদ্ধোধন হয়। পর্যায়ক্রমে দেশটির গুরুত্বপূর্ণ আরও তিন শহর ওয়াশিংটন ডিসি, লসএঞ্জেলস এবং সানফ্র্যান্সিকোতে রোড শো অনুষ্ঠিত হয়। শেয়ারবাজার নিয়ন্ত্রকসংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এর আয়োজন করে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, অর্থমন্ত্রণালয়ের ফাইন্যান্স ডিভিশনের সিনিয়র সচিব আবদুর রউফ তালুকদার, বিএসইসির চেয়ারম্যান প্রফেসর শিবলী রুবাইয়াত-উল-ইসলাম, বাণিজ্য সচিব তপন কান্তি ঘোষ, বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম, রপ্তানি উন্নয়ন কর্তৃপক্ষের (বেপজা) নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল মো. নজরুল ইসলাম, হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের এমিরেটাস প্রেসিডেন্ট লরেন্স হেনরি সামার্স, আর্থিক প্রতিষ্ঠান এবং বিএসইসির কমিশনার ড. মিজানুর রহমান।

বিজ্ঞাপন

এ জাতীয় আরো খবর