1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : shaker :
  4. [email protected] : shamim :
বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ০৯:২৩ পূর্বাহ্ন

যুক্তরাষ্ট্র নিউইয়র্কে বঙ্গমাতার জন্মদিন পালন

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় মঙ্গলবার, ১১ আগস্ট, ২০২০
  • ৬৬ বার পড়া হয়েছে

যুক্তরাষ্ট্র নিউইয়র্কে বঙ্গমাতার জন্মদিনের কেক কাটছেন নিউইয়র্ক মহানগর আওয়ামীলীগের সহ সভাপতি আলহাজ্ব আবদুল কাদের মিয়া। মুজিব থেকে বঙ্গবন্ধু হয়ে ওঠায় রেণুর প্রেরণা-নিউইয়র্ক মহানগর আওয়ামীলীগের সহ সভাপতি আলহাজ্ব আবদুল কাদের মিয়া

‘কারাগারের রোজনামচা’য় বঙ্গমাতা শেখ মুজিব থেকে বঙ্গবন্ধু হয়ে উঠার পিছনে বঙ্গমাতা মুজিবের ভূমিকা ছিলো অত্যন্ত গুরুত্বপূর্ন। বঙ্গবন্ধু জেলে থাকা অবস্থায় জেলে বারবার দেখা করতে গিয়ে জেলের বাইরের পরিস্থিতি জানানো থেকে শুরু করে সংসার সামলানো, নেতা কর্মীদের সাথে যোগাযোগ, বঙ্গবন্ধুর নির্দেশ পালন করে নিজ বাড়িতে আওয়ামী লীগের মিটিং পর্যন্ত করেছেন বঙ্গমাতা।

বঙ্গমাতা মুজিবের আত্মত্যাগ বঙ্গবন্ধুকে করেছে আরো দৃঢ়, দিয়েছে লক্ষ্যে পৌছানোর প্রেরণা। বঙ্গবন্ধুর লিখে যাওয়া কারাগারের রোজনামচা বইতে বঙ্গমাতা মুজিবের কারাগারের সাক্ষাৎ নিয়ে উল্লেখিত ঘটনাবলীতে আমরা এর কিছুটা ধারণা পাই। বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের প্রতি বিনম্র শ্রদ্ধাঞ্জলি। শুধুমাত্র কয়েকটা বাক‍্যতে আপনার ত‍্যাগ ও অবদানের কথা উল্লেখ করে সীমাবদ্ধতার শিকল পরবে না এই জাতি।

বঙ্গমাতা আপনার অসীম ধৈর্য্য আর দেশ ও জনগণের প্রতি ভালবাসায় যেমন আপনি অদ্বিতীয়, আমরা সকল বাঙালি আপনার প্রতি শ্রদ্ধা আর সম্মানে সর্বদাই একনিষ্ঠ। জাতির পিতার সব আন্দোলন সংগ্রামে আপনার অনুপ্রেরণা ও পাশে থেকে সাহস জোগানোর কারণে সকল অধিকার আদায় ও স্বাধীনতা সংগ্রামের আন্দোলনে আমরা পেয়েছি আশানুরূপ সাফল্য।

বঙ্গমাতা আপনি আপনার তুলনা, আমাদের সকল বাঙালির অনুপ্রেরণা। বাঙালির হৃদয় মাঝে ও চিন্তা চেতনায় চিরকাল অমর হয়ে থাকবেন আপনি।পরে বঙ্গমাতার জন্মদিনের কেক কাটা হয়।

বিজ্ঞাপন

এ জাতীয় আরো খবর

বিজ্ঞাপন