1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : shaker :
  4. [email protected] : shamim :
বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০৩:০৪ পূর্বাহ্ন

রাতভর বৃষ্টিতে রাজধানীর বিভিন্ন সড়কে জলাবদ্ধতা

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় সোমবার, ২০ জুলাই, ২০২০
  • ২৩৪ বার পড়া হয়েছে

রাতভর টানা বৃষ্টিতে রাজধানীর প্রধান প্রধান সড়কে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এতে দুর্ভোগে পড়েছেন নগরবাসী।

রোববার (১৯ জুলাই) রাত থেকে আজ (২০ জুলাই) সকাল পর্যন্ত টানা বৃষ্টিতে ডুবে গেছে রাজধানীর রাস্তা ও ফুটপাত। এতে অনেক সড়কে সৃষ্টি হয়েছে দীর্ঘ যানজট।

গুলিস্তান, মতিঝিল, কারওয়ানবাজার, ফার্মগেট, মালিবাগ, রামপুরা, পুরান ঢাকা, মিরপুর, তেজগাঁও, মোহাম্মদপুর, শান্তিনগর, বাড্ডা, মতিঝিল ও খিলক্ষেতসহ বিভিন্ন এলাকার সড়কে পানি উঠে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে।

শুধু প্রধান সড়কগুলোই নয়, বিভিন্ন অলিগলি এবং বিভিন্ন বাসা-বাড়িতেও পানি উঠেছে বলে জানান নগরবাসী।

শনিরআখড়া থেকে তেজগাঁওয়ে যাওয়া বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত আসিফ মাহবুব জানান, টানা বৃষ্টিতে গুলিস্তান, মালিবাগ, মগবাজার, সাতরাস্তা, তেজগাঁওয়ের সব রাস্তায়ই পানি জমে গেছে। ফলে এই পথ দিয়ে অফিসে আসা আজ খুব বেশিই কষ্টকর ছিলো। জলাবদ্ধতার কারণে এসব সড়কে যানজটও ছিল, যা গত কয়েকমাসে দেখিনি।

কারওয়ানবাজারের ব্যবসায়ী সুমন পাটোয়ারি জানান, বাসা থেকে আসতে সব রাস্তায়ই পানি দেখেছি। টানা বৃষ্টিতে অনেক রাস্তাই তলিয়ে গেছে। কারওয়ানবাজারে আমার প্রতিষ্ঠানের নিচেও হাঁটু পানি। আর জমে থাকা পানিতে চলাচলও অনেক কষ্টকর হয়ে যাচ্ছে।

হাঁটু থেকে কোমরপানিতে ডুবে গেছে সড়ক

এদিকে আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, রংপুর, ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গায় এবং ঢাকা ও খুলনা বিভাগের দু’এক জায়গায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে বলে জানিয়েছে এ অধিদফতর।

আবহাওয়াবিদ ওমর ফারুক জানান, গতকাল রাত থেকেই থেমে থেমে বৃষ্টি হয়েছে। ঢাকায় ১৯ মি. মি. বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। আজ সারাদিন থেমে থেমে বৃষ্টি হতে পারে। এসময় আকাশ আংশিক মেঘলা থাকবে।

বিজ্ঞাপন

এ জাতীয় আরো খবর