1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : shaker :
  4. [email protected] : shamim :
বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৪:০৬ পূর্বাহ্ন
শিরোনাম:
অক্টোবরের শেষে ফেসবুকের নাম বদল সরকারি চাকরির প্রশ্ন ফাঁসে সর্বোচ্চ ১০ বছর কারাদণ্ড সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব, বিভ্রান্তি ছড়ালেই ব্যবস্থা স্ত্রী ও ভাইয়ের হিসাবে কোটি কোটি টাকা লেনদেন অডিট রিপোর্টের ওপর নির্ভর করছে ইভ্যালির ভাগ্য স্বাস্থ্যে চাকরি করে নজরুলের সম্পদ হয়েছে ৬ কোটি ১৭ লাখ টাকা মাত্র পবিত্র ঈদে মিলাদুন্নবী আজ ফাইন্যান্সিয়াল টাইমসে প্রধানমন্ত্রীর নিবন্ধ: উন্নত দেশগুলো ক্ষতিগ্রস্থদের গুরুত্ব দিচ্ছে না ই-কমার্স প্রতারণা:১১ প্রতিষ্ঠানের অ্যাকাউন্টে মাত্র ১৩৬ কোটি,গ্রাহকের পাওনা ৫ হাজার কোটি টাকা বিভিন্ন মন্ত্রনালয়ের ৪২ হাজার ২৯৮টি পদ বিলুপ্ত

রেলওয়ে পূর্বাঞ্চলের বিতর্কিত ডিটিও স্নেহাশিস বদলি

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় বুধবার, ১৩ অক্টোবর, ২০২১
  • ১৩ বার পড়া হয়েছে

রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় পরিবহন কর্মকর্তা (ডিটিও) স্নেহাশিস দাসগুপ্তকে বদলি করা হয়েছে৷ নতুন আদেশে তাকে পূর্বাঞ্চলের জনসংযোগ কর্মকর্তা হিসেবে পদায়ন করা হয়। এছাড়া সহকারী বাণিজ্যিক কর্মকর্তা তারেক মুহাম্মদ ইমরানকে ডিটিও পদে বদলী করা হয়েছে।

সোমবার (১১ অক্টোবর) রেলওয়ে পূর্বাঞ্চলের উপ পরিচালক শাহ আলম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ বিষয়টি জানা গেছে।

উল্লেখ্য, আগামী ২৫ ডিসেম্বর স্নেহাশিস দাসগুপ্তের চাকরির মেয়াদ শেষ হচ্ছে। সেদিন থেকে তিনি অবসরকালীন ছুটিতে যাওয়ার কথা।

এর আগে ১৭ জন গার্ডকে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়ার সময় অনিয়মের অভিযোগ উঠে বিভাগীয় পরিবহন কর্মকর্তা স্নেহাশিষ দাশগুপ্তের বিরুদ্ধে।

জানা গেছে, এই নিয়োগের ক্ষেত্রে রেলের বিভিন্ন পদে কর্মরতদের প্রশিক্ষণের মাধ্যমে পদোন্নতি দিয়ে নিযুক্ত করার বিধান থাকলেও তা প্রতিপালন করা হয়নি।

অভিযোগ উঠেছে, গার্ড ট্রেনিং করা স্থায়ী কর্মচারীদের সুযোগ না দিয়ে যাদের চুক্তির মেয়াদ ইতিমধ্যে শেষ হয়ে গেছে তাদেরই টাকার বিনিময়ে পুনরায় নিয়োগ দেওয়া হয়েছে। চুক্তিভিত্তিক গার্ডদের মাসিক বেতন ৬০ থেকে ৮০ হাজার টাকা। ফলে অনৈতিক সুবিধা নিয়ে চুক্তিতে গার্ড নিয়োগ দিয়ে তাদের কাছ থেকে আর্থিক সুবিধা নেয়া হয়, বছর শেষ না হতেই আবারও চুক্তির মেয়াদ বাড়ানোর জন্য নেয়া হয় টাকা। ফলে স্থায়ী নিয়োগের চেয়ে চুক্তিভিত্তিক নিয়োগের দিকেই নজর থাকে কর্মকর্তাদের।

বিজ্ঞাপন

এ জাতীয় আরো খবর