1. successrony@gmail.com : admi2017 :
  2. editor@dailykhabor24.com : Daily Khabor : Daily Khabor
  3. shaker@dailykhabor24.com : shaker :
শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০৪:১৯ পূর্বাহ্ন

এফবিসিসিআইয়ের ভোট ৫ মে

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় সোমবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২১
  • ৩ বার পড়া হয়েছে

ডেইলি খবর ডেস্ক: দেশের ব্যবসায়ী ও শিল্পপতিদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রির (এফবিসিসিআই) নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। শীর্ষ এ সংগঠনের ২০২১-২৩ মেয়াদের পরিচালনা পর্ষদের পরিচালক পদে ভোট অনুষ্ঠিত হবে আগামী ৫ মে।

রোববার এ নির্বাচনের তফসিল ঘোষণা করেছে এফবিসিসিআই নির্বাচন পরিচালনা বোর্ড। এ তফসিল সারাদেশের সব পণ্য ও জেলা ভিত্তিক বাণিজ্য সংগঠনে পাঠিয়েছে নির্বাচন পরিচালনা বোর্ড। এফবিসিসিআই নির্বাচন পরিচালনা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. আলী আশরাফ এমপি।

তফসিল অনুযায়ী, আগামী ৬ মার্চের মধ্যে এফবিসিসিআইয়ের সদস্য সংগঠনগুলোকে চাঁদা পরিশোধ করতে হবে। সাধারণ পরিষদ সদস্যদের নাম পাঠানোর সময় শেষ হবে আগামী ৮ মার্চ। ১৩ মার্চ প্রাথমিক ভোটার তালিকা প্রকাশ করা হবে। অভিযোগ এবং প্রয়োজনীয় সংশোধনী সাপেক্ষে ২৪ মার্চ চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে। নির্বাচনে অংশগ্রহণকারী পরিচালক পদের প্রার্থীদের (নির্বাচিত এবং মনোনীত) মনোনয়নপত্র দাখিল ও যাচাই-বাছাইয়ের শেষ দিন ৩১ মার্চ। ৮ এপ্রিল প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। ১১ এপ্রিল প্রার্থিতা বাতিলের শেষ দিন। ১৫ এপ্রিল চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। ২১ এপ্রিল প্রত্যাহার ও চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। আগামী ৫ মে সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত পরিচালক পদে সাধারণ সদস্যদের ভোটগ্রহণ শেষে ফল প্রকাশ করা হবে।

নির্বাচিত পরিচালকদের ভোটে সভাপতি, সিনিয়র সহ সভাপতি ও ছয়জন সহ সভাপতি পদে নির্বাচন হবে ৭ মে বিকেল ৩টায়। এরপর ৯ মে চূড়ান্ত ফলাফল প্রকাশ করবে নির্বাচনী বোর্ড। এর আগে গত ৬ ফেব্রুয়ারি জাতীয় সংসদের সাবেক ডেপুটি স্পিকার প্রফেসর মো.আলী আশরাফ এমপিকে নির্বাচন বোর্ডের চেয়ারম্যান ও এফবিসিসিআইয়ের সাবেক পরিচালক জাহাঙ্গীর আলামিনকে নির্বাচন আপিল বোর্ডের চেয়ারম্যান করে দুটি বোর্ড গঠন করা হয়।

এ জাতীয় আরো খবর