1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : shaker :
  4. [email protected] : shamim :
সোমবার, ১৭ মে ২০২১, ০৬:৩০ অপরাহ্ন

লিবিয়ায় ২৬ বাংলাদেশি হত্যায় অভিযুক্ত খালেদ ড্রোন হামলায় নিহত

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় বুধবার, ৩ জুন, ২০২০
  • ৩৯ বার পড়া হয়েছে

লিবিয়ার মিজদাহ শহরে ২৬ বাংলাদেশিকে হত্যার ঘটনায় অভিযুক্ত ওয়ার্ল্ডার হাফতারের মিলিটারি খালেদ আল-মিশাই ড্রোন হামলায় নিহত হয়েছে।

বুধবার (৩ জুন) পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, লিবিয়ার সংবাদমাধ্যম অবজারভার জানিয়েছে, মঙ্গলবার ঘড়িয়ানের দক্ষিণে লিবিয়ার বিমান বাহিনীর একটি ড্রোন হামলায় খালেদ আল-মিশাই নিহত হয়েছেন। মিশাইয়ের বিরুদ্ধে মিজদা শহরে ২৬ জন বাংলাদেশিসহ ৩০ অভিবাসীকে হত্যার জন্য দায়ী বলে অভিযোগ রয়েছে।

লিবিয়ার সংবাদমাধ্যমের খবরে বলা হয়, রাজধানী ত্রিপোলির ৮০ কিলোমিটার দক্ষিণে গারিয়ান শহরের কাছে ওই হামলায় তার মৃত্যু হয়।

খবরে আরও বলা হয়, খালেদ আল-মিশাই ছিলেন লিবিয়ার একাংশের নিয়ন্ত্রক বিদ্রোহী জেনারেল খলিফা হাফতারের অনুসারী। রাজধানী ত্রিপোলিসহ অনেক এলাকা জাতিসংঘ-স্বীকৃত জাতীয় ঐকমত্যের সরকারের (জিএনএ) নিয়ন্ত্রণে থাকলেও বেনগাজীসহ অনেক তেলসমৃদ্ধ এলাকা খলিফা হাফতারের বাহিনীর দখলে রয়েছে।

গত বৃহস্পতিবার (২৮ মে) লিবিয়ায় মানবপাচারকারীদের হাতে ২৬ বাংলাদেশি নিহত ও ১২ জন আহত হন। ১৫ দিন আগে লিবিয়ার বেনগাজী থেকে মরুভূমি পাড়ি দিয়ে ত্রিপলিতে নেওয়া হচ্ছিল ৩৮ বাংলাদেশিকে। পথেই তাদের জিম্মি করে সন্ত্রাসীরা। এর মধ্যে ২৬ জনকে নির্মমভাবে গুলি করে হত্যা করা হয়।

ঘটনার পরই লিবিয়ার স্বরাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতি দিয়ে জানায়, তারা এর তদন্ত শুরু করেছে। পরে লিবিয়ার সরকারের পক্ষ থেকে আরেকটি বিবৃতিতে বলা হয়, হত্যাকারীদের বিচারের আওতায় আনতে প্রতিজ্ঞাবদ্ধ লিবিয়া। এতে নিহতদের পরিবার ও বাংলাদেশ সরকারের প্রতি গভীর সমবেদনাও জানানো হয়।

এ জাতীয় আরো খবর