1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : rubel :
  4. [email protected] : shaker :
  5. [email protected] : shamim :
শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৭:৩৮ পূর্বাহ্ন

শেখ হাসিনাকে মাইনাস করতে চাওয়া অনেকে মন্ত্রিত্বও পেয়েছে

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় শনিবার, ১৭ জুলাই, ২০২১
  • ১০৯ বার পড়া হয়েছে

যারা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে রাজনীতি থেকে মাইনাস করে নিজেদেরকে বিকল্প ভাবতে শুরু করেছিলেন, সেসব নেতা এখনো বড় বড় পদধারী, মন্ত্রিত্বও পেয়েছেন। শেখ হাসিনা বিশাল হৃদয়ের অধিকারী। সবাইকে নিয়েই তিনি চলেছেন। কিন্তু ষড়যন্ত্র এখনো থেমে নেই। সবাইকে সতর্ক থাকতে হবে যেন আরেকটি ১৫ আগস্ট না ঘটে।

শেখ হাসিনার কারাবন্দি দিবস উপলক্ষ্যে শুক্রবার ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় বক্তারা এমন অভিযোগ করেন। অনুষ্ঠানে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের প্রধান অতিথি হিসাবে ভার্চুয়ালি যুক্ত হন। এতে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী।

ওবায়দুল কাদের বলেন, এখনো অনেকে আরও একটা এক-এগারোর রঙিন স্বপ্নে বিভোর। তবে জনবিচ্ছিন্ন হয়ে যারা এসব খোয়াব দেখছেন, বাংলাদেশের মানুষ তাদের সে স্বপ্ন সফল হতে দেবে না।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী বলেন, নেত্রীকে গ্রেফতারের পর জিল্লুর রহমানকে ভারপ্রাপ্ত সভপতি করা ছিল সবচেয়ে যুগোপযোগী সিদ্ধান্ত। সে কারণে অনেকে খেলাধুলা করার সুযোগ পায়নি। সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেন, বিশ্বব্যাংকের ভাইস প্রেসিডেন্ট বাংলাদেশে এসে বলেছিলেন- ‘মাইনাস শেখ হাসিনা।’ আমরা তখন বলেছি, মাইনাস শেখ হাসিনা বলে বাংলাদেশে কোনো রাজনীতি হবে না।

সভাপতিমণ্ডলীর আরেক সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেন, দলের ভেতর ও বাহিরের ষড়যন্ত্রকারী, দেশ-বিদেশের ষড়যন্ত্রকারীরা শেখ হাসিনার ক্ষমতায় আসুক সেটা তখন চায়নি। আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, আওয়ামী লীগের শ্রদ্ধেয় অনেক নেতা, সেনা সমর্থিত সরকারের আমলে শেখ হাসিনাকে গ্রেফতারের ইন্ধন জুগিয়েছেন। বঙ্গবন্ধুকন্যাকে রাজনীতি থেকে সরিয়ে দিতে ষড়যন্ত্র করেছেন গোপনে। তারা শেখ হাসিনাকে মাইনাস করতে চেয়েছেন। আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম বলেন, নেত্রী কারাগারে বন্দি থাকা অবস্থায় তখন অনেকের চেহারা কিন্তু পরিবর্তন হয়ে গিয়েছিল। তারা কিন্তু এখনো আওয়ামী লীগ করে। বড় বড় পদধারীও তারা। মন্ত্রিত্বও পেয়েছেন এরকমও কিন্তু আছেন। কিন্তু ওই সময় তাদের চেহারা আমরা দেখেছি।

সীমিত পরিসরে কারাবন্দি দিবস পালিত : স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারাবন্দি দিবস পালিত হয়েছে। দিনটি উপলক্ষ্যে শুক্রবার জনসমাগম এড়িয়ে আওয়ামী লীগ ও দলের অঙ্গ-সহযোগী এবং বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনগুলোর পক্ষ থেকে দোয়া ও মিলাদ মাহফিল, আলোচনা সভার আয়োজন করা হয়। এছাড়া দিনটিতে দুস্থ ও অসহায়দের মাঝে বস্ত্র ও খাদ্য বিতরণ করা হয়েছে।

দিবসটি উপলক্ষ্যে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ ভাটারা থানার সোলমাইদ উচ্চ বিদ্যালয় মাঠে দুস্থদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করে। অনুষ্ঠানে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন।

স্বেচ্ছাসেবক লীগ সকালে ১৯ বঙ্গবন্ধু এভিনিউয়ের সংগঠনের কার্যালয়ে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করে। সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি নির্মল রঞ্জন গুহ। উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক একেএম আফজালুর রহমান বাবু। আওয়ামী যুবলীগ বঙ্গবন্ধু এভিনিউতে বাদ আসর শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্থতা কামনা করে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করে।

এছাড়াও সারা দেশে যুবলীগের উদ্যোগে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দিবসটি উপলক্ষ্যে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট এক ভার্চুয়াল আলোচনা সভার আয়োজন করে। জোটের কার্যকরী সভাপতি শিল্পী রফিকুল আলমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য দেন মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম।

আলোচনায় অংশ নেন-পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম, সাবেক মন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট বলরাম পোদ্দার, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা প্রমুখ।

রাজধানীর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আওয়ামী মৎস্যজীবী লীগের আয়োজনে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়। এতে প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের প্রচার প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান গোলাপ বলেন, করোনার শুরু থেকে সরকার ও আওয়ামী লীগের নেতাকর্মীরা মানুষের পাশে দাঁড়িয়েছে। করোনাকালে শেখ হাসিনার সঠিক ও সময়োপযোগী সিদ্ধান্ত বাংলাদেশের মানুষ এখনো অনেক ভালো আছেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে দেশের সব মানুষকে টিকা দেওয়া হবে জানিয়ে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঠিক নেতৃত্বের কারণে তিনি দেশ-বিদেশে পরিচিতি। বিশ্বের অনেক দেশের নেতার সঙ্গে তার সুসম্পর্ক রয়েছে। সে কারণে বাংলাদেশে টিকা আগেই পেয়েছে।

আয়োজক সংগঠনের সভাপতি সাইদুর রহমান সাঈদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক লায়ন শেখ আজগর নস্করের সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ন কবির, মৎস্যজীবী লীগের সহ-সভাপতি আবুল বাসার, গফুর চোকদার, গিয়াস খান, মুহাম্মদ আলম, মামতাজ খানম, সাজ্জাদ আলম লিকু সিকদার, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল আলিম, রফিকুল ইসলাম খান, ফিরোজ তালুকদার, প্রচার সম্পাদক কাজী শফিউল আলম সফিক প্রমুখ।

২০০৭ সালের ১৬ জুলাই ভোরে আওয়ামী লীগ সভাপতির বাসভবন সুধাসদন থেকে শেখ হাসিনাকে আটক করা হয়। পরে কয়েকটি মামলায় গ্রেফতার দেখিয়ে সংসদ ভবন এলাকায় স্থাপিত বিশেষ কারাগারে তাকে বন্দি রাখা হয়।

বিজ্ঞাপন

এ জাতীয় আরো খবর