1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : shaker :
  4. [email protected] : shamim :
রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ০৯:৪৪ অপরাহ্ন

সব সিটি সার্ভিসে অর্ধেক ভাড়া

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় রবিবার, ৫ ডিসেম্বর, ২০২১
  • ৩৩ বার পড়া হয়েছে

শিক্ষার্থীদের দাবির মুখে ঢাকার পর চট্টগ্রামসহ দেশের সব শহরে সিটি সার্ভিসে ছাত্র-ছাত্রীদের কাছ থেকে অর্ধেক ভাড়া নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে পরিবহণ মালিক সমিতি।

সব মেট্রোপলিটন ও জেলা শহরে যেখানেই ‘সিটি সার্ভিস’ সেখানেই বাসে হাফ ভাড়া নেওয়ার ক্ষেত্রে কিছু শর্তও নির্ধারণ করে দিয়েছেন সমিতির নেতারা।

রোববার বেলা সোয়া ১১টায় চট্টগ্রাম প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ এ ঘোষণা দেন। ১১ ডিসেম্বর থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে বলে জানান তিনি।

বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম মেট্রোপলিটন বাসমালিক সমিতির সভাপতি বেলায়েত হোসেন বেলাল।

সংবাদ সম্মেলনে এনায়েত উল্যাহ জানান, দেশের মেট্রোপলিটন শহরসহ অন্য শহরে যদি সিটি সার্ভিস থাকে সেখানেও হাফ ভাড়া নেওয়া হবে। তবে আন্তঃজেলা পর্যায়ে হাফ ভাড়া কার্যকর হবে না।

রাজধানীর মতো শহর এলাকার সিটি বাসে অর্ধেক ভাড়া কার্যকরে বাসমালিক সমিতি কিছু শর্তারোপ করেছে।

শর্তগুলো হচ্ছে— সকাল ৭টা থেকে রাত ৮টা পর্যন্ত অর্ধেক ভাড়া নেওয়া হবে। ছাত্রছাত্রীদের অবশ্যই নিজ নিজ শিক্ষাপ্রতিষ্ঠানের বৈধ ছবিসহ পরিচয়পত্র সঙ্গে রাখতে হবে। সরকারি ছুটির দিন, শিক্ষা প্রতিষ্ঠান ছুটির দিনে হাফ ভাড়া কার্যকর হবে না। উপজেলা বা দূরপাল্লার রুটে এ নিয়ম চলবে না।

মালিক সমিতির মালিক সমিতির মহাসচিব শিক্ষার্থীদের শিক্ষাপ্রতিষ্ঠানে ফিরে যাওয়ার অনুরোধ জানান।

সরকারি জ্বালানির দাম বাড়িয়ে দেওয়ায় পরিবহন মালিকরা বাসভাড়া বাড়িয়ে দেন। বাসে শিক্ষার্থীদের কাছ থেকে অর্ধেক ভাড়া নেওয়াসহ ১১ দফা দাবিতে সারা দেশের মতো চট্টগ্রামেও গত কয়েক দিন ধরে আন্দোলন করছেন শিক্ষার্থীরা। গত বৃহস্পতিবার চট্টগ্রাম জেলা প্রশাসকের মাধ্যমে একই দাবিতে সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী বরাবর স্মারকলিপি দেয় শিক্ষার্থীদের একটি প্রতিনিধি দল।

আজকের সংবাদ সম্মেলনে সমিতির সহসভাপতি কফিল উদ্দিন আহমেদ, পরিবহননেতা বেলায়েত হোসেন, মৃণাল চৌধুরী, মো. মুছা প্রমুখ উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

এ জাতীয় আরো খবর