1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : rubel :
  4. [email protected] : shaker :
  5. [email protected] : shamim :
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৬:৫৪ পূর্বাহ্ন

সরকারি চাকরিজীবীদের বছরে একবার ডোপ টেস্ট: স্বরাষ্ট্রমন্ত্রী

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় মঙ্গলবার, ১৭ আগস্ট, ২০২১
  • ১৬৯ বার পড়া হয়েছে

ডেইলি খবর ডেস্ক: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানিয়েছেন,বছরে একবার সরকারি কর্মকর্তা-কর্মচারীদের ডোপ টেস্ট করা হবে। পজিটিভ হলেই ব্যবস্থা নেওয়া হবে। মঙ্গলবার (১৭ আগস্ট) সচিবালয়ে আন্তমন্ত্রণালয় সভায় এ বিষয়ে আলোচনা শেষে মন্ত্রী সাংবাদিকদের জানিয়েছেন। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বছরে একবার সরকারি কর্মকর্তা-কর্মচারীরা ডোপ টেস্টের আওতায় আসবেন। যারা এ ডোপ টেস্টে পজিটিভ হবেন,তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। শিক্ষাপ্রতিষ্ঠানও এই আওতায় থাকবে জানিয়ে তিনি বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্র কিংবা যারা ইউনিভার্সিটি-কলেজে অ্যাডমিশন নেবেন তাদেরও ডোপ টেস্ট করা হবে। এ ছাড়া শিক্ষকরাও এই ডোপ টেস্টের আওতায় আসবেন। আমরা এ ধরনের একটি আলোচনা করেছি। কবে থেকে এটি বাস্তবায়ন হবে-এ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন,আলোচনা হয়েছে। মন্ত্রিপরিষদ সচিব এ বিষয়ে সিদ্ধান্ত জানাবেন।
প্রধানমন্ত্রী মাদকের বিষয়ে জিরো টলারেন্স নীতি অনুসরন করে এগোতে বলেছেন উল্লেখ করে তিনি বলেন, কিভাবে মাদক নিয়ন্ত্রণ করা যায়,এর উৎস কী, ভুক্তভোগী কারা তা নিয়ে কথা হয়েছে। মাদক আমরা তৈরি করি না, মাদকদ্রব্য বাইরে থেকে আসে। এর ভুক্তভোগী হচ্ছে আমাদের তরুণ প্রজন্ম। এই প্রজন্মকে রক্ষার জন্য কী কী করা যায়-তা নিয়ে আলোচনা করেছি।
সাম্প্রতিক সময়ে কয়েকটি ভয়ংকর মাদক কুরিয়ার সার্ভিসের মাধ্যমে আসছে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কুরিয়ার সার্ভিসের মাধ্যমে যাতে না আসে সেই ব্যবস্থা করতে ডাক বিভাগকে নির্দেশনা দেওয়া হয়েছে। তারা যেন স্ক্যানার বসিয়ে প্রত্যেকটা কুরিয়ার সার্ভিসের মালপত্র স্ক্যান করে ব্যবস্থা নেয়। যারা এ সিদ্ধান্ত মানবে না তাদের জন্য শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করবে। নতুন মাদক এলএসডি ও ‘ম্যাজিক মাশরুম’ কুরিয়ার সার্ভিসের মাধ্যমে আনা হয়েছে বলে আইন শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তাদের ভাষ্য।বৈঠকের আলোচনার বিষয়ে জানতে চাইলে আসাদুজ্জামান কামাল বলেন,যেসব মাদকদ্রব্য আসে সেগুলোকে কীভাবে নিয়ন্ত্রণ করা যায় তা নিয়ে দীর্ঘ আলোচনা হয়েছে। রাজধানীতে চন্দ্রিমা উদ্যানে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংর্ঘষের বিষয়ে তিনি বলেন,বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা জানানোর নামে দলের নেতাকর্মীরা শান্তি ভঙ্গের চেষ্টা করেছিল। যে কারণে পুলিশ বাধ্য হয়ে টিয়াার গ্যাস নিক্ষেপ করে পরিস্থিতি শান্ত করতে বাধ্য হয়েছে।

বিজ্ঞাপন

এ জাতীয় আরো খবর