1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : shaker :
  4. [email protected] : shamim :
শুক্রবার, ০৭ মে ২০২১, ০৯:২৯ পূর্বাহ্ন

সাকিবের কীর্তির ১০ বছর পর পুনরাবৃত্তি করলেন হোল্ডার

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় শনিবার, ১১ জুলাই, ২০২০
  • ৪২ বার পড়া হয়েছে

করোনাভাইরাসের কারণে দীর্ঘ ১১৬ দিন বিরতির পর গত ৮ জুলাই সাউদাম্পটনে ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট দিয়ে ক্রিকেট ফিরেছে নিজের রূপে। গতকাল ম্যাচের দ্বিতীয় দিনই বিরল রেকর্ডের মালিক হলেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক ও পেসার জেসন হোল্ডার। ২০ ওভারে ৪২ রানে ৬ উইকেট নিয়ে অধিনায়ক হিসেবে ইংল্যান্ডের মাটিতে ১০ বছর পর ইনিংসে পাঁচ বা ততোধিক উইকেট শিকারের কীর্তি গড়লেন তিনি।

হোল্ডারের দুর্দান্ত বোলিংয়ে প্রথম ইনিংসে ২০৪ রানে অল-আউট হয় স্বাগতিক ইংল্যান্ড। ২০১০ সালে ওল্ড ট্র্যাফোর্ডে ১২১ রানে ৫ উইকেট নিয়েছিলেন বাংলাদেশ দলের তৎকালীন অধিনায়ক সাকিব আল হাসান। আর সপ্তম সফরকারী অধিনায়ক হিসেবে ইংল্যান্ডের মাটিতে পাঁচ বা ততোধিক উইকেট শিকারী হিসেবে নাম তুললেন হোল্ডার। সব মিলিয়ে এই কীর্তি গড়েছেন ১২জন অধিনায়ক।

হোল্ডারের আগে ওয়েস্ট ইন্ডিজের পক্ষে ইনিংসে পাঁচ বা ততোধিক উইকেট শিকারের কীর্তি গড়েছিলেন সর্বকালের সেরা অল-রাউন্ডার বলে বিবেচিত স্যার গ্যারি সোবার্স। এই ক্যারিবীয় কিংবদন্তি ১৯৬৬ ও ১৯৬৯ সালে হেডিংলিতেই দুই বার ইনিংসে পাঁচ বা ততোধিক উইকেট শিকার করেছিলেন। একবার ৪২ রানে ৫ উইকেট ও আরেকবার ৪১ রানে ৫ উইকেট শিকার করেছিলেন সোবার্স। এবার ৬ উইকেট নিয়ে তাকে পেছনে ফেললেন হোল্ডার।

উল্লেখ্য, ইংল্যান্ডের মাটিতে অধিনায়ক হিসেবে সেরা বোলিং ফিগার পাকিস্তানের ইমরান খানের। ১৯৮৭ সালে হেডিংলিতে ৪০ রানে ৭ উইকেট নিয়েছিলেন এই সুপারস্টার।

এ জাতীয় আরো খবর