1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : shaker :
  4. [email protected] : shamim :
মঙ্গলবার, ২২ জুন ২০২১, ০১:৫৮ পূর্বাহ্ন

সালাহর রেকর্ডে ব্রাইটনকে হারাল লিভারপুল

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় বৃহস্পতিবার, ৯ জুলাই, ২০২০
  • ৫৯ বার পড়া হয়েছে

প্রিমিয়ার লিগে চলতি মৌসুমে নিজের ১৯তম গোল করে লিভারপুলের হয়ে ১০০ গোল অবদান রাখেন সালাহ। ব্রাইটনের বিপক্ষে ম্যাচের ৭৬ মিনিটে রবার্টসনের পাস থেকে গোল করেই রেকর্ড বইয়ে নাম লেখান মোহাম্মদ সালাহ।

শেষ পর্যন্ত মোহাম্মদ সালাহর জোড়া গোলে এবং জর্ডান হ্যান্ডারসনের এক গোলে ব্রাইটনকে তাদের মাঠেই ৩-১ গোলের ব্যবধানে হারিয়েছে লিভারপুল। বুধবার রাতে ব্রাইটনের বিপক্ষে ৩-১ গোলে জেতা লিভারপুলের ৩৪ ম্যাচের পয়েন্ট দাঁড়াল ৯২।

দ্য আমেরিকান এক্সপ্রেস স্টেডিয়ামে ম্যাচের শুরুতেই এগিয়ে যায় অল রেডরা। ম্যাচের মাত্র ছয় মিনিটের মাথায় নাবি কেইটার অ্যাসিস্ট থেকে দলকে এগিয়ে নেন মোহাম্মদ সালাহ। এর মাত্র দুই মিনিট পরে আরো এক গোল করে লিভারপুল। এবার সালাহর অ্যাসিস্ট থেকে গোল করেন জর্ডান হ্যান্ডারসন। আর ম্যাচের ৮ মিনিটেই ২-০ গোলে এগিয়ে যায় প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নরা।

প্রথমার্ধের শেষের ঠিক আগ মুহূর্তে এক গোল পরিশোধ করে ব্রাইটন। স্বাগতিকদের হয়ে গোল করে ব্যবধান কমান লিওনার্দো ট্রোসার্ড। ২-১ ব্যবধানে পিছিয়ে থেকেই প্রথমার্ধ শেষ করে ব্রাইটন। অল রেডদের দ্বিতীয় গোলে হ্যান্ডারসনকে অ্যাসিস্ট করে লিভারপুলের হয়ে ৯৯টি গোলে অবদান রাখেন সালাহ। এর মধ্যে ৭২ গোল এবং ২৭ অ্যাসিস্ট ছিল। তাই তো দ্বিতীয়ার্ধে একটি গোল কিংবা অ্যাসিস্টের দিকে তাকিয়ে ছিলেন সালাহ।

এই দিনটি যে সালাহরই ছিল, তাই তো অলরেডদের হয়ে ১০৪তম ম্যাচ খেলতে নেমে দুই গোল আর এক অ্যাসিস্টে শততম গোলে অবদান রাখেন তিনি। দ্বিতীয়ার্ধের ৬৪ মিনিটেই এই রেকর্ড গড়ার সুযোগ ছিল সালাহর, তবে শেষ পর্যন্ত ব্রাইটন ফুলব্যাকের দুর্দান্ত ট্যাকেলে সে যাত্রায় বঞ্চিত হন সালাহ। তবে সালাহ হাল ছাড়েননি, ম্যাচের ৭৬ মিনিটে রবার্টসনের ক্রস ক্লিয়ার করতে গিয়ে সালাহর কাছে বল পাঠিয়ে দেন। আর ডি বক্সের ভেতর বল পেয়ে অল রেডদের ৩য় গোলটি করে ফেলেন সালাহ।

এটি লিভারপুলের হয়ে ৭৩ গোল এবং ২৭ অ্যাসিস্ট করেন শততম গোলে অবদান রাখেন। আর ব্রাইটনের বিপক্ষে ৩-১ গোলের ব্যবধানে এগিয়ে যায় লিভারপুল। আর শেষ পর্যন্ত আর কোনো গোল না হওয়ায় ৩-১ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে লিভারপুল।

বুধবার অন্য ম্যাচে ইতিহাদ স্টেডিয়ামে নিউক্যাসল ইউনাইটেডকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে স্বাগতিক ম্যানচেস্টার সিটি। ৩৪ ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে পেপ গুয়ার্দিওলার দল।

এ জাতীয় আরো খবর

বিজ্ঞাপন