1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : shaker :
  4. [email protected] : shamim :
বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৩:৫২ পূর্বাহ্ন
শিরোনাম:
অক্টোবরের শেষে ফেসবুকের নাম বদল সরকারি চাকরির প্রশ্ন ফাঁসে সর্বোচ্চ ১০ বছর কারাদণ্ড সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব, বিভ্রান্তি ছড়ালেই ব্যবস্থা স্ত্রী ও ভাইয়ের হিসাবে কোটি কোটি টাকা লেনদেন অডিট রিপোর্টের ওপর নির্ভর করছে ইভ্যালির ভাগ্য স্বাস্থ্যে চাকরি করে নজরুলের সম্পদ হয়েছে ৬ কোটি ১৭ লাখ টাকা মাত্র পবিত্র ঈদে মিলাদুন্নবী আজ ফাইন্যান্সিয়াল টাইমসে প্রধানমন্ত্রীর নিবন্ধ: উন্নত দেশগুলো ক্ষতিগ্রস্থদের গুরুত্ব দিচ্ছে না ই-কমার্স প্রতারণা:১১ প্রতিষ্ঠানের অ্যাকাউন্টে মাত্র ১৩৬ কোটি,গ্রাহকের পাওনা ৫ হাজার কোটি টাকা বিভিন্ন মন্ত্রনালয়ের ৪২ হাজার ২৯৮টি পদ বিলুপ্ত

সুদের ব্যবসা,৭ সুদখোর আটক

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় শুক্রবার, ৮ অক্টোবর, ২০২১
  • ১৭ বার পড়া হয়েছে

ডেইলি খবর ডেস্ক: সুদের ব্যবসা চালানোর অভিযোগে ৭ সুদখোরকে আটক করেছে গোয়েন্দরা। সুদের ব্যবসা করার অনুমোদন না থাকা সত্বেও সুদের ব্যবসা করার অভিযোগে তাদেরকে আটক করা হয়েছে। সুদখোরদের ধরার অভিযান অভ্যহত থাকবে। জানা গেছে-দেশের বিভিন্নস্থানে অনলাইনে অনুমোদন ছাড়াই সুদের ব্যবসা চালাচ্ছেন বিভিন্ন প্রতিষ্টান ও ব্যক্তিরা। এর অভিযোগে রাজধানীর বারিধারার একটি প্িরতষ্ঠানের সাত কর্মীকে আটক করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ (ডিবি)। তাঁরা নিউ মিরাকল ফিনটেক বিডি নামের প্িরতষ্ঠানে কাজ করেন। গত ৭ অক্টোবর বৃহস্পতিবার রাত ১১টার দিকে বিষয়টি নিশ্চিত করেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা: শফিকুল ইসলাম। তিনি বলেন,প্রতিষ্ঠানটি অনলাইন সুদের ব্যবসা করছে বলে অভিযোগ রয়েছে। এই প্রতিষ্ঠানের কোনো অনুমোদন নেই বলেও শোনা যাচ্ছে। আটক ব্যক্তিদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। অভিযোগের সত্যতা পাওয়া গেলে তাঁদের বিরুদ্ধে মামলা হবে।
ডিবি সূত্র জানায়,রাজধানীর বারিধারা ডিওএইচএসের নিউ মিরাকল ফিনটেক বিডি নামের প্রতিষ্ঠানটির ১৮ জন কর্মী বৃহস্পতিবার সকাল সাতটার দিকে একটি বাসে করে পুবাইলের অরণ্যবাস রিসোর্টের উদ্দেশে রওনা হন। কিন্তু তাঁরা সেখানে না পৌঁছানোতে স্বজনেরা খোঁজাখুঁজি করতে থাকেন। বিকেলেও তাঁরা সেই রিসোর্টে না পৌঁছানোয় স্বজনেরা উদ্বিগ্ন হয়ে পড়েন এবং বিভিন্ন থানায় গিয়ে তাঁদের খোঁজ করেন। পরে তাঁরা রাতে রাজধানীর মিন্টো রোডে ডিবি কার্যালয়ে গেলে আটক হওয়ার বিষয়টি জানতে পারেন। পরে তাঁদের মধ্য থেকে ১১ জনকে ছেড়ে দেওয়া হয়।আদাবর থানার উপপরিদর্শক (এসআই) মাধব চৌধুরী বলেন,নিখোঁজ হওয়ার অভিযোগ নিয়ে দেবাশীষ নামের এক যুবকের বাবা দুলাল চন্দ্র দে থানায় এসেছিলেন। তাঁকে ঘটনাস্থলের থানায় যেতে বলা হয়েছে।ডিবির একজন কর্মকর্তা বলেন,বারিধারায় ডিওএইচএসের নিউ মিরাকল ফিনটেক বিডি প্রতিষ্ঠানটির মালিক চীনের কয়েকজন নাগরিক। তাঁরা এ দেশের কর্মীদের ব্যবহার করে দুই হাজার টাকা ঋণ দিয়ে এক মাসে চার হাজার টাকা নেয়। অনলাইন প্লাটফর্মে অনুমোদন ছাড়াই বিদেশিরা মহজনি ব্যবসার মতো এ ব্যবসা করছে। এটার কোনো অনুমোদন নেই।জান্নাতুল ফেরদৌস ইতি নামের একজনের স্বজন বৃহস্পতিবার রাতে বলেন, সকাল সাতটায় ইতিকে অফিসের সামনে রেখে এসেছিলেন তিনি। এর ঘণ্টাখানেক পরে কথা হয়। তখন ইতি জানিয়েছিলেন তাঁরা উত্তরায়। পুবাইলের পথে গাড়ি চলছে। এরপর সারা দিন আর খোঁজখবর নেই। পরে বিভিন্ন সূত্রে খবর পেয়ে ডিবি কার্যালয়ে যান। জিজ্ঞাসাবাদের পর জান্নাতুল ফেরদৌসসহ ১১ জনকে ছেড়ে দেওয়া হয়। তাঁরা সবাই বাসায় চলে গেছেন। প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনার সঙ্গে যুক্ত সাতজনকে ডিবি কার্যালয়ে আছেন।

বিজ্ঞাপন

এ জাতীয় আরো খবর