1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : shaker :
  4. [email protected] : shamim :
মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৬:৫৭ অপরাহ্ন

স্পার্ক ডেলিভারির নতুন চমক

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় শুক্রবার, ৩ সেপ্টেম্বর, ২০২১
  • ৭৯ বার পড়া হয়েছে

ঢাকা কিংবা ঢাকার বাইরে কোনো পণ্য পাঠানো কিংবা আনা নিয়ে আমরা সবসময়েই খুব চিন্তায় থাকি। আর এক্ষেত্রে খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয় হচ্ছে কুরিয়ার সার্ভিস চার্জ। কোনো কোনো ক্ষেত্রে দেখা যায় যে সার্ভিস ভালো না হলেও আমাদের পকেট থেকে চার্জের টাকাটা একটু বেশি দিতে হচ্ছে। ভোক্তাদের এই সমস্যা থেকে উদ্ধার করার জন্যই সাশ্রয়ী কুরিয়ার সার্ভিস নিয়ে হাজির হয়েছে স্পার্ক ডেলিভারি। গত ২১ আগস্ট খান সালেহ ফেরদৌস, মো. শাহনেওয়াজ, মো. আল আমীন এবং তারিক ইশতিয়াক নামের চারজন তরুণ উদ্যোক্তার হাত ধরে রাজধানীর পশ্চিম শ্যাওড়াপাড়ায় যাত্রা শুরু করে স্পার্ক ডেলিভারি। ইতোমধ্যে দেশের কয়েকটি স্বনামধন্য প্রতিষ্ঠানের সাথেও চুক্তিবদ্ধ হয়েছে স্পার্ক ডেলিভারি।

কম সময়ে দ্রুত ডেলিভারি সার্ভিসের জন্য নিশ্চিন্তে ভরসা রাখা যেতে পারে স্পার্ক ডেলিভারি সার্ভিসের ওপর। আর এক্ষেত্রে চার্জটাও থাকছে একদম হাতের নাগালে। এক পলকে দেখে নেয়া যাক স্পার্ক ডেলিভারির সুবিধাগুলো:

১) এক্সপ্রেস ডেলিভারি: ১২ ঘণ্টার মাঝেই ভোক্তারা তাদের পণ্য ঘরের দোরগোড়ায় পেয়ে যাবেন। ১ কেজি পর্যন্ত তাদের ডেলিভারি চার্জ ধরা হবে ৯০ টাকা। আর এক কেজির ওপর যত কেজি যুক্ত হবে, ১০টাকা অতিরিক্ত করে ধরা হবে প্রতি কেজির সাথে। এই সার্ভিসে কোনো ক্যাশ অন ডেলিভারি এবং রিটার্ন চার্জ নেই। এই সার্ভিসটি কেবলমাত্র ঢাকা শহরের জন্য প্রযোজ্য।

২) ঢাকা শহরের মধ্যে অপরাপর কুরিয়ার সার্ভিসগুলোর চেয়ে স্পার্ক ডেলিভারির চার্জটা বেশ সাশ্রয়ী। ১ কেজি পর্যন্ত পণ্যের ডেলিভারি চার্জ ধরা হয়েছে মাত্র ৫০ টাকা। এক কেজির ওপর যত ওজন হবে, প্রতি কেজির সাথে অতিরিক্ত ১০টাকা করে চার্জ ধরা হবে। এই সার্ভিসেও কোনো ক্যাশ অন ডেলিভারি ও রিটার্ন চার্জ নেই। ২৪ ঘণ্টার মধ্যেই পণ্য ভোক্তারা পেয়ে যাচ্ছেন।

৩) ঢাকা শহরতলীতে ৪৮ ঘণ্টার মধ্যে পণ্য ডেলিভারি করবে স্পার্ক ডেলিভারি সার্ভিস। এক্ষেত্রে এক কেজি পর্যন্ত তাদের ডেলিভারি চার্জ ধরা হয়েছে ১০০ টাকা এবং অতিরিক্ত প্রতি কেজির সাথে ১৫ টাকা করে ধরা হবে। এই সার্ভিসে ১ শতাংশ হারে ক্যাশ অন ডেলিভারি এবং রিটার্ন চার্জ ধার্য করা হয়েছে।

৪) ঢাকার বাইরে ভোক্তাদের পণ্য পেতে সময় লাগবে ৩-৫ কার্যদিবস। এক্ষেত্রে এক কেজি পর্যন্ত পণ্যের ডেলিভারি চার্জ ধরা হয়েছে ১২০ টাকা। এক কেজির অতিরিক্ত প্রতি কেজির সাথে ৩০ টাকা করে যুক্ত হবে। ক্যাশ অন ডেলিভারি চার্জ ধার্য করা হয়েছে ১ শতাংশ হারে এবং রিটার্ন চার্জ আছে।

এছাড়াও স্পার্ক ডেলিভারি তার ভোক্তাদের জন্য দিচ্ছে নতুন একটি সুবিধা। অ্যাপ কিংবা ওয়েবসাইটে (sparkdelivery.com.bd) যোগাযোগ করলেই তাদের ডেলিভারি ম্যান গিয়ে পণ্য সংগ্রহ করবে। এক্ষেত্রে এক্সপ্রেস ডেলিভারির জন্য ভোক্তাকে দুপুর ১২টার আগেই পণ্য প্রস্তুত করে রাখতে হবে, যাতে তা সংগ্রহ করতে সুবিধা হয়। আর রেগুলার ডেলিভারির জন্য পণ্য তৈরি রাখতে হবে বিকেল ৫টার আগেই।

স্পার্ক ডেলিভারি সার্ভিসে আছে দক্ষ ও নিজের কর্মপরিধি সম্পর্কে জানা নিবেদিতপ্রাণ কর্মী, যারা ভোক্তাদের সম্পূর্ণ ঝামেলাবিহীন কুরিয়ার সার্ভিস দিতে প্রস্তুত। যেকোনো প্রয়োজনে ভোক্তারা এবার ই-কুরিয়ার সার্ভিস সুবিধা পাবেন তাদের দোরগোড়ায়।

বিজ্ঞাপন

এ জাতীয় আরো খবর