1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : rubel :
  4. [email protected] : shaker :
  5. [email protected] : shamim :
মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০৮:২৫ অপরাহ্ন

১১ এপ্রিলও স্বাধীনতা পুরস্কার প্রদান অনুষ্ঠান হচ্ছে না

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় বৃহস্পতিবার, ৮ এপ্রিল, ২০২১
  • ২৮২ বার পড়া হয়েছে
ফাইল ছবি

পূর্ব নির্ধারিত ১১ এপ্রিলও ওসমানী স্মৃতি মিলনায়তনে স্বাধীনতা পুরস্কার-২০২১ প্রদান অনুষ্ঠান হচ্ছে না। বুধবার মন্ত্রিপরিষদ বিভাগ এক প্রজ্ঞাপনে এ সিদ্ধান্তের কথা জানায়।

এর আগে ২৪ মার্চ এই অনুষ্ঠান হওয়ার কথা থাকলেও করোনার কারণে তা ১১ এপ্রিল নির্ধারণ করা হয়েছিল।

এক তথ্য বিবরণীতে জানানো হয়েছে, জাতীয় পর্যায়ে গৌরবোজ্জ্বল ও কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতি হিসেবে নয়জন বিশিষ্ট ব্যক্তি ও একটি প্রতিষ্ঠান ২০২১ সালের স্বাধীনতা পুরস্কারের জন্য নির্বাচিত হয়। গত ৭ মার্চ স্বাধীনতা পুরস্কারের জন্য মনোনীতদের তালিকা প্রকাশ করে মন্ত্রিপরিষদ বিভাগ।

২৪ মার্চ ওসমানী স্মৃতি মিলনায়তনে স্বাধীনতা পুরস্কার হস্তান্তর অনুষ্ঠানের সময় নির্ধারণ করা হয়। করোনাভাইরাস সংক্রমণ বাড়তে থাকায় ২৪ মার্চের অনুষ্ঠান স্থগিত করে ১১ এপ্রিল নতুন তারিখ নির্ধারণ করা হয়েছিল। একই কারণে ১১ এপ্রিলের অনুষ্ঠানও স্থগিত করা হলো।

২০২১ সালের স্বাধীনতা পুরস্কারের জন্য মনোনীত বিশিষ্ট ব্যক্তিরা হলেন- স্বাধীনতা ও মুক্তিযুদ্ধে মরহুম এ কে এম বজলুর রহমান, শহীদ আহসান উল্লাহ মাস্টার, মরহুম বীর মুক্তিযোদ্ধা ব্রিগেডিয়ার জেনারেল খুরশিদ উদ্দিন আহমেদ, মরহুম আখতারুজ্জামান চৌধুরী বাবু, বিজ্ঞান ও প্রযুক্তিতে ড. মুন্ময় গুহ নিয়োগী, সাহিত্যে মহাদেব সাহা, সংস্কৃতিতে আতাউর রহমান, গাজী মাজহারুল আনোয়ার, সমাজ সেবায় অধ্যাপক ডা: এম আমজাদ হোসেন এবং গবেষণা ও প্রশিক্ষণে বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল। সূত্র : বাসস

বিজ্ঞাপন

এ জাতীয় আরো খবর