1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : shaker :
  4. [email protected] : shamim :
বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ১২:২৮ পূর্বাহ্ন
শিরোনাম:
অস্ট্রেলিয়ার বিপক্ষে টানা দ্বিতীয় জয় ,৫ উইকেট বাংলাদেশের চিত্রনায়িকা পরীমনি আটক, বিপুল পরিমাণ মাদক জব্দ বনানীর পরীমনির ফ্ল্যাটে ঢুকে তাজ্জব র‌্যাব,বাসা নয় যেন ‘মদের বার’ মধ্যরাতে মদারু স্বেচ্ছাসেবক লীগ নেতার মাতলামি র‌্যাবের অভিযানে বিপুল পরিমান বিদেশী মদসহ পরীমনি ‘আটক’ বিয়ে করেছেন ১১টা, বিপুল টাকা হাতিয়েছেন মৌ সাবেক স্বামীদের থেকে সাংবাদিকতার নামে কী হচ্ছে, দেখেন না: দুদক আইনজীবীকে হাইকোর্ট বাবুলের ‘প্রেমিকা’ গায়ত্রীর গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে ইউএনএইচসিআর কথিত মডেলদের নাইট পার্টিতে ধনীর দুলালরা টিকা ছাড়া বাইরে বের হলে শাস্তির খবর সঠিক নয় : স্বাস্থ্য মন্ত্রণালয়

১২ তারিখ বাজারে করোনা ভ্যাকসিন আনছে রাশিয়া!

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় শনিবার, ৮ আগস্ট, ২০২০
  • ৯৪ বার পড়া হয়েছে

ডেইলি খবর ডেস্ক: অপেক্ষার অবসান, আগামী ৩ দিনের মধ্যেই বাজারে করোনা ভ্যাকসিন আনছে রাশিয়া! রাশিয়া দাবি করেছে ১০ থেকে ১২ তারিখের মধ্যেই করোনা ভ্যাকসিন আসছে বাজারে! করোনাকে হারাতে সক্ষম এটাই বাজারে আসতে চলা প্রথম ভ্যাকসিন। সংবাদ সংস্থা ব্লুমবার্গের তথ্য অনুযায়ী লঞ্চের জন্য সমস্ত প্রস্তুতি ইতিমধ্যেই সারা হয়ে গেছে।

রিপোর্ট অনুযায়ী প্রথমে এটাকে রেজিস্টার্ড করা হবে। তার ৩ থেকে ৭ দিনের মধ্যে বাজারে চলে আসবে এই ভ্যাকসিন। রাশিয়ার পক্ষ থেকে প্রথমে জানানো হয়েছিল ১৫ আগস্টের আশেপাশে এই ভ্যাকসিন লঞ্চ হবে এখন আবার তা লাফিয়ে সপ্তাহখানেক এগিয়ে আসছে। গামালোয়ো ন্যাশানাল রিসার্চ সেন্টার অফ এপিডেমোলজি এন্ড মাইক্রোবায়োলজি এই ভ্যাকসিন আনছে।

স্পুতনিক নিউজ রক্ষা মন্ত্রালয়ের পক্ষ থেকে বলেছে এই ভ্যাকসিন লাগানোর ফলাফল খুবই ভালো এসেছে। এই টিকা লাগানোর পর মানুষ খুব ভালো রোগ প্রতিরোধ ক্ষমতা-র অধিকারি হয়। ভলেন্টিয়ারদের বুরডেকো হাসপাতালে টেস্ট করানো হয়েছে। গামালেয়ো ইন্সটিটিউটর বিজ্ঞানীরা জানিয়েছে করোনার এই ভ্যাকসিন সাধারণ মানুষের ব্যবহারের জন্য ১০ তারিখের মধ্যে অনুমতি পেয়ে যাবে। তবে সবার আগে এই টিকা পাবেন ফ্রন্টলাইন ওয়ার্কাররা। মানে যারা সামনের সারিতে থেকে করোনার বিরুদ্ধে লড়াই করছেন।

এদিকে এই ভ্যাকসিন নিয়ে রীতিমতো আশঙ্কিত বিশ্ব স্বাস্থ্য সংস্থা। ডঐঙ-র মতে যে কোনও ভ্যাকসিনের ক্ষেত্রে তৃতীয় পর্বের হিউম্যান ট্রায়াল সবচেয়ে গুরুত্বপূর্ণ। আর এই পর্বের ট্রেনিংয়ের মধ্যে দিয়ে আদৌ যাযনি রাশিয়া। তাদের মতে করোনা ভাইরাসের এই ভ্যাকসিন সেই পর্বের মধ্যে দিয়ে না গেলে তা পরবর্তী পর্যায়ে মারাত্মক ক্ষতিকরও প্রতিপন্ন হতে পারে। সূত্র : নিউজ এইটটিন।

বিজ্ঞাপন

এ জাতীয় আরো খবর

বিজ্ঞাপন