1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : shaker :
  4. [email protected] : shamim :
রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৮:১৪ পূর্বাহ্ন

২৫ এপ্রিল থেকে দোকানপাট-শপিংমল খোলা

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় শুক্রবার, ২৩ এপ্রিল, ২০২১
  • ১০৯ বার পড়া হয়েছে

করোনাভাইরাসের সংক্রমণ রোধে চলমান কঠোর লকডাউনের মধ্যে শর্ত দিয়ে দোকানপাট-শপিংমল খোলার অনুমতি দিয়েছে সরকার। মানুষের জীবন-জীবিকার কথা বিবেচনা করে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

২৫ এপ্রিল থেকে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত খোলা রাখা যাবে দোকানপাট ও শপিংমল।

শুক্রবার (২৩ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত আদেশ জারি করা হয়েছে।

মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব রেজাউল ইসলাম স্বাক্ষরিত ওই আদেশে বলা হয়েছে, ব্যাপক সংখ্যক মানুষের জীবন-জীবিকার কথা বিবেচনা করে সরকার এ সিদ্ধান্ত নিয়েছে। আগামী ২৫ এপ্রিল হতে দোকানপাট-শপিংমল সমুহ সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত যথাযথ স্বাস্থ্য বিধি প্রতিপালন সাপেক্ষে খোলা রাখা যাবে। স্বাস্থ্য বিধি প্রতিপালনের বিষয়ে সংশ্লিষ্ট বাজার/ সংস্থার ব্যবস্থাপনা কমিটি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

এর আগে গত ১৮ এপ্রিল রাজধানীর নিউমার্কেট ব্যবসায়ী সমিতির কার্যালয়ে সংবাদ সম্মেলন করে বাংলাদেশ দোকান মালিক সমিতি ২২ এপ্রিল থেকে দোকান ও শপিংমল খুলে দেওয়ার দাবি জানায়।

ব্যবসায়ীদের দাবির কথা বিবেচনায় নিয়ে সরকার ২৫ এপ্রিল থেকে দোকানপাট-শপিংমল খুলে দেওয়ার বিষয়ে ইতিবাচক সিদ্ধান্ত নিয়েছে। তবে স্বাস্থ্যবিধি যাতে কঠোরভাবে মানা হয়, সেদিকে বিশেষ নজর রাখা হবে।

তবে দোকানপাট খুললেও গণপরিবহনের বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত আসেনি।

এর আগে ১৪ এপ্রিল থেকে চলাচলের ওপর কঠোর বিধিনিষেধ আরোপ করে ১২ এপ্রিল প্রজ্ঞাপন জারি করে সরকার। সেখানে নিত্যপ্রয়োজনীয় ছাড়া অন্য সকল ধরনের দোকান ও শপিংমল বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়। পরে লকডাউনের মেয়াদ আরো এক সপ্তাহ বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করা হয়।

বিজ্ঞাপন

এ জাতীয় আরো খবর