1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : shaker :
  4. [email protected] : shamim :
বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০৬:৫৩ অপরাহ্ন

৩০ মার্চ নয়, ২৩ মে স্কুল-কলেজ খোলার সিদ্ধান্ত

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় শুক্রবার, ২৬ মার্চ, ২০২১
  • ১৫ বার পড়া হয়েছে

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠানে শ্রেণিকক্ষে পাঠদান ঈদুল ফিতরের পর আগামী ২৩ মে থেকে শুরুর নতুন সিদ্ধান্ত নিয়েছে সরকার। এর আগে আগামী ৩০ মার্চ থেকে এসব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার ঘোষণা দেওয়া হয়েছিল। কিন্তু করোনার প্রাদুর্ভাব আবারও বেড়ে যাওয়ায় আগের সিদ্ধান্ত বদল হয়েছে। গতকাল বৃহস্পতিবার শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি সংশ্লিষ্ট সবার সঙ্গে আলোচনা করে নতুন সিদ্ধান্তের কথা জানিয়েছেন।

শিক্ষা মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনা সংক্রমণের ঊর্ধ্বগতির কারণে শিক্ষার্থী, শিক্ষক, কর্মচারী ও অভিভাবকদের স্বাস্থ্য সুরক্ষা ও সার্বিক নিরাপত্তা বিবেচনায় এবং কভিড-১৯ সংক্রান্ত জাতীয় পরামর্শক কমিটির পরামর্শে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠানে শ্রেণিকক্ষে পাঠদান আগামী ২৩ মে শুরুর সিদ্ধান্ত হয়েছে। এই সময়ে অনলাইন শিক্ষা কার্যক্রম অব্যাহত থাকবে এবং শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকরা স্বাস্থ্যবিধি মেনে চলবেন।

গত বছরের ৮ মার্চ করোনা শনাক্তের পর ওই বছরের ১৭ মার্চ থেকে সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। আগামী ২৪ মে বিশ্ববিদ্যালয় এবং ১৭ মে থেকে বিশ্ববিদ্যালয়ের হল খুলে দেওয়ার পূর্বসিদ্ধান্ত রয়েছে সরকারের।

এ জাতীয় আরো খবর