1. [email protected] : admi2017 :
  2. [email protected] : Daily Khabor : Daily Khabor
  3. [email protected] : shaker :
  4. [email protected] : shamim :
রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ০৯:৩৬ অপরাহ্ন

৫২৫ ইউপিতে বিজয়ী নৌকা, স্বতন্ত্র ও অন্যান্য ৪৬৭

ডেইলি খবর নিউজ ডেস্ক
  • আপডেট সময় বুধবার, ১ ডিসেম্বর, ২০২১
  • ২৫ বার পড়া হয়েছে

তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ৯০৮ ইউনিয়ন পরিষদের ৪২৬টিতে জয় পেয়েছে নৌকা। স্বতন্ত্র জয় পেয়েছে ৪৪৫ ইউপিতে। এ নির্বাচনে সর্বোচ্চ ভোট পড়েছে বান্দরবান জেলায়। এখানে ভোট পড়েছে ৮২ দশমিক ২২ শতাংশ। সংঘাত-সহিংসতার মধ্য দিয়ে শেষ হওয়া তৃতীয় ধাপের ভোটের ফল পর্যালোচনা করে দেখা গেছে, তৃতীয় ধাপের এ নির্বাচনে ১০০৮টি ইউনিয়নের মধ্যে ভোট হওয়ার কথা থাকলেও মামলা এবং অন্যান্য জটিলতায় ৭ ইউপির ভোট স্থগিত করা হয়েছে এবং ভোটকেন্দ্র স্থগিত রয়েছে ৯টি। ফলে ৯০৮ ইউপির মধ্যে আওয়ামী লীগ জয় পেয়েছে ৪২৬ ইউপিতে আর বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয় পেয়েছে ৯৯ ইউপিতে। মোট ৫২৫ ইউপিতে জয় পেয়েছে আওয়ামী লীগ। বিপরীতে স্বতন্ত্র প্রার্থীরা জয় পেয়েছেন ৪৪৫ ইউপিতে। বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয় পেয়েছে ১ ইউপিতে। মোট ৪৪৬টি ইউপিতে জয় পেয়েছেন স্বতন্ত্র প্রার্থীরা। এ ছাড়া জাতীয় পার্টি জয় পেয়েছে ১৭ ইউপিতে।

ইসলামী আন্দোলন বাংলাদেশ ১টি, ওয়ার্কার্স পার্টি ১টি, জমিয়াতে উলামায়ে ইসলাম বাংলাদেশ ১টি ও জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) ১টিতে জয় পেয়েছে।

 

তৃতীয় ধাপের এ নির্বাচনে সর্বোচ্চ ভোট পড়েছে বান্দরবান জেলার আলীকদম ও বুমা উপজেলায়। আলীকদম উপজেলার চৈক্ষাং ইউনিয়নে সর্বোচ্চ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন স্বতন্ত্র প্রার্থী জয়নাল আবেদীন। তিনি পেয়েছেন ৩ হাজার ৪১৮ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের প্রার্থী ফেরদাউস রহমান পেয়েছেন ৩ হাজার ১৮৫ ভোট। এ ইউনিয়নে মোট ভোটার ৮ হাজার ৬৬২ জন। ভোট পড়েছে ৬ হাজার ৭২১টি। শতকরা ভোটের হার ৭৭ দশমিক ৫৯। এ উপজেলার নয়াপাড়া ইউনিয়নে সর্বোচ্চ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন স্বতন্ত্র প্রার্থী মো. কফিল উদ্দিন। তিনি ভোট পেয়েছেন ২ হাজার ৪৩৩টি ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের প্রার্থী ফোগা মার্মা পেয়েছেন ১ হাজার ৯৫৪ ভোট। মোট ভোটার ৫ হাজার ৪৪৯। ভোট পড়েছে ৪ হাজার ৪৮০। শতকরা ভোটের হার ৮২ দশমিক ২২ শতাংশ। কুরুপপাতা ইউনিয়নে সর্বোচ্চ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী ক্রাতপুং ম্রো। তিনি পেয়েছেন ২ হাজার ১৮৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী খামরাই ম্রো পেয়েছেন ১ হাজার ৬৮৭ ভোট। এ ইউনিয়নে মোট ভোটার ৫ হাজার ৮০৭। ভোট পড়েছে ৪ হাজার ৩৩টি। শতকরা ভোটের হার ৭৯ দশমিক ৪৫ শতাংশ।

বুমা উপজেলার বুমা সদর ইউনিয়নে সর্বোচ্চ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী শৈমাং মার্মা। তিনি পেয়েছেন ৩ হাজার ৪৯৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী চিং সাথোয়াই মার্মা পেয়েছেন ২ হাজার ৩৩৬ ভোট। মোট ভোটার ৮ হাজার ৬৯৭। ভোট পড়েছে ৬ হাজার ৭৯টি। শতকরা ভোটের হার ৭৯ দশমিক ৯০ শতাংশ।

বুমা উপজেলার পাইন্দু ইউনিয়নে সর্বোচ্চ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন স্বতন্ত্র প্রার্থী উ হ্লা মং মার্মা। তিনি পেয়েছেন ১ হাজার ৬৮৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের প্রার্থী সাপ তলং বম পেয়েছেন ১ হাজার ৫৩১ ভোট। মোট ভোটার ৪ হাজার ২৮৬। ভোট পড়েছে ৩ হাজার ৩০৪টি। শতকরা ভোটের হার ৭৭ দশমিক ৯ শতাংশ।

বুমা উপজেলার গ্যালেঙ্গা ইউনিয়নে সর্বোচ্চ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী মেনরথ ম্রো। তিনি ভোট পেয়েছেন ১ হাজার ৮৫২। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী অনচন্দ্র ত্রিপুরা পেয়েছেন ১ হাজার ২৯ ভোট। মোট ভোটার ৩ হাজার ৮৬৭। ভোট পড়েছে ২ হাজার ৯৯৭টি। শতকরা ভোটের হার ৭৭ দশমিক ৫০ শতাংশ।

বুমা উপজেলার বেমাক্রি প্রাংসা ইউনিয়নে সর্বোচ্চ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী জিরাবম। তিনি ভোট পেয়েছেন ১ হাজার ২৭৭টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ইউজিন ত্রিপুরা পেয়েছেন ১ হাজার ১৯ ভোট। মোট ভোটার ৩ হাজার ৩৮৬। ভোট পড়েছে ২ হাজার ৪২৮। শতকরা ভোটের হার ৭১ দশমিক ৭১ শতাংশ।

বিজ্ঞাপন

এ জাতীয় আরো খবর