শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ৩ কার্তিক ১৪৩১

৩০ লাখ টাকা করে পাবে ছাত্র আন্দোলনে শহীদদের পরিবার: মাহফুজ

ডেইলি খবর ডেস্ক

প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২৪, ০৮:০২ পিএম

৩০ লাখ টাকা করে পাবে ছাত্র আন্দোলনে শহীদদের পরিবার: মাহফুজ

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শহীদদের পরিবারকে নগদ সহায়তা দেয়ার সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছেন প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী মাহফুজ আলম। বৃহস্পতিবার (১৭ অক্টোবর) রাজধানীর ফরেন সার্ভিস একাডেমিতে অনুষ্ঠিত উপদেষ্টা পরিষদের বৈঠক প্রসঙ্গে তিনি এই তথ্য জানান।
এ সময় বন, পরিবেশ ও জলবায়ু বিষয়ক উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসানও উপস্থিত ছিলেন। ব্রিফিংয়ে মাহফুজ আলম বলেন, ‘প্রতিটি শহীদ পরিবারকে ৩০ লাখ টাকা দেয়ার সিদ্ধান্ত হয়েছে।’ এর আগে, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আহতদের চিকিৎসা এবং শহীদদের পরিবারের সহায়তার জন্য ‘জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশন’ গঠন করা হয়। ফাউন্ডেশনের ৭ সদস্য বিশিষ্ট কমিটির প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস, এবং সাধারণ সম্পাদক হিসেবে আছেন শহীদ মুগ্ধর ভাই স্নিগ্ধ।
এদিকে, প্রধান উপদেষ্টা ড. ইউনূস ফাউন্ডেশনের মাধ্যমে সরকারের ত্রাণ ও কল্যাণ তহবিল থেকে ১০০ কোটি টাকা অনুদান দিয়েছেন। ফাউন্ডেশনের পক্ষ থেকেও প্রতিটি শহীদ পরিবারকে ৫ লাখ টাকা নগদ সহায়তা দেয়ার সিদ্ধান্ত হয়।
এ বিষয়ে ফাউন্ডেশনের কাজ সম্পর্কে উপদেষ্টা নাহিদ ইসলাম বলেন, ‘জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশন নিয়ে ৭টি উদ্যোগ নেয়া হয়েছে। এর মধ্যে একটি হচ্ছে,যারা অর্থ সংকটে ভুগছেন তাদের জরুরি আর্থিক সহায়তা প্রদান, এককালীন ভাতা এবং মাসিক ভাতা দেয়া। চাইলে যে কেউ ফাউন্ডেশনে সহায়তা পাঠাতে পারবেন।’

 

 

ডেইলি খবর টুয়েন্টিফোর

Link copied!