মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
বান্দরবানে র‍্যাব মহাপরিচালক

বঙ্গবন্ধুর বাংলাদেশে কোনো সশস্ত্র অবৈধ সংগঠন থাকবে না

ডেইলি খবর ডেস্ক

প্রকাশিত: এপ্রিল ১৭, ২০২৪, ০৬:৫৮ পিএম

বঙ্গবন্ধুর বাংলাদেশে কোনো সশস্ত্র অবৈধ সংগঠন থাকবে না

র‍্যাবের মহাপরিচালক (ডিজি) এম খুরশীদ হোসেন বলেছেন, বঙ্গবন্ধুর স্বাধীন বাংলাদেশে কোনো সশস্ত্র অবৈধ সংগঠন থাকবে না। তাদের উৎখাত করা না পর্যন্ত অভিযান অব্যাহত থাকবে।

বুধবার (১৭ এপ্রিল) বিকেল ৩টায় বান্দরবানের রুমা ও থানচি উপজেলায় ব্যাংক ডাকাতি, পুলিশ ও আনসার সদস্যদের অস্ত্র লুটের ঘটনায় ঘটনাস্থল পরিদর্শন শেষে জেলার সার্কিট হাউসে সাংবাদিকদের সঙ্গে প্রেস ব্রিফিংকালে তিনি এমন মন্তব্য করেন।

তিনি আরও বলেন, সশস্ত্র সংগঠনের যারা বিপথে গিয়েছে, তারা যদি আত্মসমর্পণ করে সুপথে ফিরে আসে তাহলে তাদেরকে সকল ধরনের সহযোগিতা ও পুনর্বাসনের ব্যবস্থা গ্রহণ করা হবে।

শান্তি আলোচনার বিষয়ে র‍্যাবের মহাপরিচালক বলেন, শান্তি আলোচনার পথ সব সময় খোলা আছে। তারা যদি শান্তি কমিটির মাধ্যমে  নিজেরা সুপথে ফিরে আসতে না চান তাহলে ডিসি, এসপি, এনএসআই, ডিজিএফআই, র‍্যাবের মাধ্যমে আত্মসমর্পণ করে শান্তির পথে ফিরে আসুক। কারণ আমরা স্বাধীন দেশে রক্তপাত চাই না। আমরা চাই বিপথগামী সশস্ত্র সংগঠনের সদস্যরা ফিরে আসুক।

অভিযানে নিরপরাধ মানুষদের আটক ও খাদ্য পরিবহনে বাধা দেওয়া হচ্ছে সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে এম খুরশীদ হোসেন বলেন, অভিযানে জিজ্ঞাসাবাদের জন্য অনেককেই আনা হয়েছে এবং জিজ্ঞাসাবাদ শেষে পুনরায় ছেড়ে দেওয়া হয়েছে। আর একটি অভিযানে কিছু বিধিনিষেধ থাকে যা সকলকে মানতে হবে। পূর্বেও কেএনএফের সদস্যরা হাটবাজারে আসত না। তাদের খাদ্যসামগ্রী অন্যরা সরবরাহ করেছে। সেজন্য অভিযানিক এলাকায় পণ্য পরিবহনের ক্ষেত্রে কিছু বাধানিষেধ কার্যকর আছে।

এ সময় জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন, পুলিশ সুপার সৈকত শাহীনসহ বিজিবি, র‍্যাব ও আইনশৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, রুমা থানচি উপজেলায় ব্যাংক ডাকাতি, অস্ত্র ও টাকা লুটের ঘটনায় কেএনএফ সংগঠনের সঙ্গে প্রত্যক্ষ ও পরোক্ষ সম্পৃক্ততার অভিযোগে ১৯ জন নারী এবং ৪৪ জন পুরুষসহ ৬৩ জনকে আটক করেছে যৌথ বাহিনী। যারা বর্তমানে কারাগারে আছে।

ডেইলি খবর টুয়েন্টিফোর

Link copied!