বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

শেখ হাসিনার পদত্যাগ পত্র কোথায়?

ডেইলি খবর ডেস্ক

প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০২৪, ০৭:৪৬ পিএম

শেখ হাসিনার পদত্যাগ পত্র কোথায়?

সদ্য ফাঁস হওয়া কলরেকর্ডে যেসব কথা বলতে শোনা যায় তাতে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় চলে আলোচনা-সমালোচনার ঝড়। এছাড়া প্রশ্ন ওঠেছে শেখ হাসিনার সেই পদত্যাগ পত্রটি কোথায়?
ফাঁস হওয়া অডিওতে শেখ হাসিনাকে বলতে শুনা যায় তার ইচ্ছা ছিল ৫ আগস্ট জাতির উদ্দেশে ভাষণ দিয়ে রাষ্ট্রপতির কাছে পদত্যাগপত্র জমা দেবেন। কিন্তু ৬ তারিখের জায়গায় ৫ তারিখে লং মার্চ নিয়ে আসায় সেটি তিনি করতে পারেননি।
সদ্য ফাঁস হওয়া আরো একটি অডিও ক্লিপ সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। বলাবলি হচ্ছে,বেলজিয়ামে অবস্থানরত নোয়াখালীর সোনাইমুড়ি থানা ছাত্রলীগের সাবেক সেক্রেটারির সঙ্গে টেলিফোনে কথা বলেন শেখ হাসিনা।
অডিও ক্লিপে শেখ হাসিনা বলেন-আমি দেখলাম যে এখন যদি ফায়ার ওপেন করে আমার এখানে সিকিউরিটির দায়িত্বে থাকা অনেকের লাশ পড়বে। লাশ ফেলে আমি ক্ষমতায় থাকতে চাই না। কারা কিভাবে এসব অডিও ফাঁস করছেন এ নিয়ে উঠেছে প্রশ্ন। সামাজিক মাধ্যমে অনেকেই বলছেন কর্মীদের উজ্জীবিত রাখতে হাসিনা পরিকল্পনা করে এসব কথা বলছেন এবং তার ইশারায় ফাঁস হচ্ছে এসব অডিও। কেউ কেউ বিষয়টিকে উদ্দেশ্যপ্রণোদিত বলেও মন্তব্য করছেন। 
এদিকে তার পদত্যাগ পত্র নিয়েও প্রশ্ন তুলেছেন অনেকে। নেটিজেনরা বলছেন, পদত্যাগ না করলে তিনি কেন এবং কীভাবে ভারত গেলেন। তাছাড়া রাষ্ট্রপতি কিভাবে সংসদ বাতিল করেছেন? অনেকে আবার তার পদত্যাগ পত্র জনসম্মুখে প্রকাশ করারও দাবি তুলেছেন।
হাসিনা পুত্র জয় গেল ৬ আগস্ট গণমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে বলেছিলেন আমার মা পদত্যাগ করেছে। তিনি কখনো আর রাজনীতিতে আসবেন না। মা ছেলের এমন বক্তব্যে নানা প্রশ্নই এখন সবার মাঝে। 
এদিকে একে একে যখন শেখ হাসিনার অডিও ফাঁস হচ্ছে তখন অনেক নেতাই দেশ ছেড়ে ভারতে পালিয়ে যাওয়ার চেষ্টা করছেন। অনেকে আবার সীমান্তে আইনশৃঙ্খলাবাহীনির হাতে আটকও হচ্ছেন।

 

ডেইলি খবর টুয়েন্টিফোর

Link copied!