শনিবার, ১৯ অক্টোবর, ২০২৪, ৩ কার্তিক ১৪৩১

ক্যাটরিনা-আলিয়া-সামান্থারা ত্বকের যতেœ সকাল সকাল যা করেন

বিনোদন ডেস্ক

প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২৪, ০৯:২১ পিএম

ক্যাটরিনা-আলিয়া-সামান্থারা ত্বকের যতেœ সকাল সকাল যা করেন

অভিনেত্রী ক্যাটরিনা কাইফ,আলিয়া ভাট,সামান্থা রুথ প্রভু, তামান্না ভাটিয়া,কৃতি শ্যাননের নাম শুনলে ভক্ত-অনুরাগীদের বুকে ঢেউ ওঠে। অথচ বয়সে আলিয়া ছাড়া প্রত্যেকেই ৪০-এর আশপাশে। দেখে কেউ বলবে! ঝকঝকে ত্বকে আয়নার মতো জেল্লা পিছলে পড়ে। তারা ‘গø্যামারে’ টক্কর দেন অল্পবয়সি নায়িকাদেরও। আর তাদের প্রত্যেকেরই ত্বকের যতেœর গোপনকথায় মিল আছে। প্রত্যেকেই সকালে উঠে একই নিয়ম মানেন। বলা ভালো, ঘুম থেকে উঠে সেই নিয়ম না মেনে বাড়ির বাইরে বের হন না।
কী সেই বিশেষ নিয়ম?
‘আইস ওয়াটার ফেসিয়াল’। সম্প্রতি এই ফেসিয়ালের ভিডিও সমাজিক মাধ্যমে দিয়েছেন অভিনেত্রী কৃতি খারবান্দা। তাতে দেখা যাচ্ছে একটি কাচের পত্রে পানির ওপর বরফ ভাসছে। তার সামনে বসে সেই বরফ-ঠান্ডা পানিতে মুখ ডোবাচ্ছেন কৃতি। বিবরণে তিনি লিখেছেন, আইস আইস বেবি! ত্বকের যতেœ নেওয়ার সেরা পদ্ধতি।
কীভাবে উপকার পাওয়া যায়?
ত্বকের চিকিৎসকেরা বলছেন, সকালে ঘুম থেকে ওঠার পরে বরফ পানিতে ত্বকের পরিচর্যার বেশ কয়েকটি ভালো দিক আছে।
১। মুখে লালচে ভাব এবং ফোলা ভাব দূর করে
২। ত্বকে ব্রণ, ফুশকুরি, র্যাশের মতো সমস্যা কমায়
৩। ত্বকের রন্ধ্রপথ মুখ বন্ধ করে ত্বককে ভালো রাখে।
৪। এর পাশাপাশি ঘুম থেকে উঠে মুখে বরফ ঠান্ডা পানির স্পর্শ মনে উৎফুল্লতাও আনে, যা পরোক্ষে ত্বকের জন্য ভালো।
কোন নায়িকা কী বলছেন?
আলিয়া ভাট-আলিয়া ভাট তার ত্বকের যতœ নেওয়ার রুটিনের কথা বলতে গিয়ে বলেছিলেন, সকালে উঠে মুখে বরফ লাগাই আমি। এটা আমার নিত্যদিনের রুটিন।
ক্যাটরিনা কাইফ-ক্যাটরিনা কাইফ এক সাক্ষাৎকারে বলেছিলেন, সারাদিন ধরেই নানা সময়ে মুখ বরফ পানিতে ডুবিয়ে নেই। তবে সেটা সব সময় সম্ভব না হলেও সকালে ওই রুটিন বাদ পড়ে না।
সামান্থা রুথ প্রভু-সামান্থা রুথ প্রভু আবার শুধু মুখ নয়। সকালে নিজেকেই বরফ ঠান্ডা পানিতে ডুবিয়ে রাখেন। ২০২৩ সালে একটি ভিডিওতে তাকে দেখা গিয়েছিল, টানা ৬ মিনিট বরফ-ঠান্ডা পানিতে ডুবে ধ্যান করতে। বরফ পানিতে গোসল করার অনেক উপকারিতা আছে। এটি শরীরে রক্ত সঞ্চালন বৃদ্ধির পাশাপাশি ত্বকের তারুণ্য ধরে রাখার চাবিকাঠি কোলাজেনের উৎপাদনও বৃদ্ধি করে।
তামান্না ভাটিয়া-তামান্না ভাটিয়ার ত্বকের জেল্লা নিয়ে প্রশংসা শেষই হয় না অনুরাগীদের। সেই তামান্নাও বছর কয়েক আগে বলেছিলেন, মুখের ত্বকের রন্ধ্রপথ পরিচ্ছন্ন রাখার জন্য তিনি প্রতিদিন সকালে আইস ওয়াটার ফেসিয়াল করেন।
কৃতি শ্যানন-কৃতি শ্যানন বলছিলেন,সকালে যেমন প্রথম কফি তাকে চাঙ্গা করে দেয়, ঠিক তেমনই ত্বকের ‘কফি’ হল ওই বরফ ঠান্ডা পানির ফেসিয়াল। কৃতি নিয়মিত বরফ ঠান্ডা পানি অবগাহন করেন। তিনি বলেছেন, সকালে ওই কাজটি করার পরেই আমার ত্বক জেগে ওঠে।

 

ডেইলি খবর টুয়েন্টিফোর

Link copied!