বুধবার, ১৬ অক্টোবর, ২০২৪, ১ কার্তিক ১৪৩১

সেনা-র‌্যাবের পোশাক পরে ডাকাতি: গ্রেপ্তার ১১ জনের ৫ জনই বিভিন্ন বাহিনীর চাকরিচ্যুত সদস্য

আইন-অপরাধ ডেস্ক

প্রকাশিত: অক্টোবর ১৩, ২০২৪, ১১:০৫ পিএম

সেনা-র‌্যাবের পোশাক পরে ডাকাতি: গ্রেপ্তার ১১ জনের ৫ জনই বিভিন্ন বাহিনীর চাকরিচ্যুত সদস্য

রাজধানীর মোহাম্মদপুরে আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয়ে ব্যবসায়ীর বাসায় প্রেেবশ করে ডাকাতির ঘটনায় ১১ জনকে গ্রেপ্তার করা হয়েছে। ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) সূত্রে জানা গেছে, আইনশৃঙ্খলা বাহিনীর যৌথ অভিযানে তাদের গ্রেপ্তার করা হয়েছে।
এ বিষয়ে ডিএমপির যুগ্ম কমিশনার(ক্রাইম) মো. ফারুক হোসেন জানান, গত শুক্রবার দিবাগত রাতে মোহাম্মদপুরের তিন রাস্তার মোড় বেড়িবাঁধ এলাকায় ব্যবসায়ী বাসায় ডাকাতির ঘটনায় এখন পর্যন্ত ১১ জনকে আটক করা হয়েছে। অভিযান চলমান আছে। 
১১ জনের মধ্যে ৮ জনকে গ্রেপ্তার করেছে পুলিশের এলিট ফোর্স র‌্যাব। একই সঙ্গে ডাকাতির ঘটনায় লুটকৃত ৭ লাখ টাকা উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে বাহিনীটি। শনিবার (১২ অক্টোবর) রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৮ ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়। র‌্যাব লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মুনীম ফেরদৌস বিষয়টি নিশ্চিত করেছেন।
রবিবার (১৩ অক্টোবর) বিকালে তিনি বলেন, গ্রেপ্তার ব্যক্তিদের মধ্যে ৫ জন বিভিন্ন বাহিনীর চাকরিচ্যুত সদস্য। বাকি ৩ জন সাধারণ মানুষ। তাদের কাছ থেকে সোনার একটি ব্রেসলেট ও আংটি উদ্ধার করা হয়েছে। ডাকাতির এ ঘটনায় কোনো বাহিনীর কেউ জড়িত থাকলে গ্রেপ্তার করা হবে।
গত শুক্রবার দিবাগত রাত সাড়ে ৩টার পর মোহাম্মদপুরের তিন রাস্তার মোড় বেড়িবাঁধ এলাকায় ব্যবসায়ী আবু বকরের বাসায় ডাকাতি হয়।পুলিশ সূত্র জানায়, যৌথ বাহিনীর পরিচয় দিয়ে ডাকাতেরা বাসায় ঢুকে ডাকাতি করে। এ সময় ৭৫ লাখ টাকা ও ৭০ ভরি সোনা লুট করা হয়। ঘটনাস্থলের সিসিটিভির ফুটেজ জব্দ করা হয়েছে।
এ ঘটনায় আবু বকর বাদী হয়ে শনিবার (১২ অক্টোবর) রাতে মোহাম্মদপুর থানায় মামলা করেন। তিনি জমি ও ইট-বালু কেনাবেচার ব্যবসা করেন বলে জানায় পুলিশ।
এ ব্যাপারে জানতে চাইলে মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী ইফতেখার বলেন,ডাকাতির ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে মূলত যৌথ অভিযান পরিচালিত হচ্ছে। তবে থানা পুলিশের কাছে এখন পর্যন্ত একজনকেও সোপর্দ করা হয়নি।

 

ডেইলি খবর টুয়েন্টিফোর

Link copied!