বুধবার, ১৬ অক্টোবর, ২০২৪, ১ কার্তিক ১৪৩১

শেখ হাসিনার সাবেক এপিএস লিকুর দেশত্যাগে নিষেধাজ্ঞা

আইন-অপরাধ ডেস্ক

প্রকাশিত: অক্টোবর ১৪, ২০২৪, ০৯:২০ পিএম

শেখ হাসিনার সাবেক এপিএস লিকুর দেশত্যাগে নিষেধাজ্ঞা

সম্পদের পাহাড় গড়েছেন সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক সহকারী একান্ত সচিব (এপিএস) গাজী হাফিজুর রহমান লিকু। এবার তার স্ত্রী রহিমা আক্তারসহ তাকে দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছেন আদালত।সোমবার (১৪ অক্টোবর)দুদকের আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর দায়রা জজ মোহাম্মদ আসসামছ জগলুল হোসেনের আদালত এ আদেশ দেন।
এদিন দুদকের উপপরিচালক মো. আহসানুল কবীর পলাশ তাদের দেশত্যাগে নিষেধাজ্ঞা চেয়ে আবেদন করেন। এসময় দুদকের পাবলিক প্রসিকিউটর মো. রেজাউল করিম রেজা শুনানি করেন। শুনানি শেষে আদালত তাদের দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি করেন।
একসময়ের প্রতাবশালী লিকু ২০০৮ সাল থেকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের অ্যাসাইনমেন্ট অফিসার হিসেবে নিয়োগ পান। পরে ২০১৯ সালের ১২ ফেব্রæয়ারি লিকুকে প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব-২ পদে নিয়োগ দেয়া হয়। তবে চলতি বছরের ১ জুন থেকে তার চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করে জনপ্রশাসন মন্ত্রণালয়।
রাজনৈতিক জীবনে গাজী হাফিজুর রহমান লিকু গোপালগঞ্জের বঙ্গবন্ধু সরকারি কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও ভিপি ছিলেন। পরবর্তীতে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এবং আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির সহ-সম্পাদক ছিলেন।

 

ডেইলি খবর টুয়েন্টিফোর

Link copied!